মেইন ম্যেনু

মোবাইলেই বানান কফি

হাতের মুঠোয় স্মার্টফোন যেনো জাদুর কাঠি। এই জাদুর কাঠি দিয়ে বৈদ্যুতিক পাখা, লাইট অন-অফ করা থেকে শুরু করে বাসার চুলাও নিয়ন্ত্রণ করা যায়। ফোন দিয়ে যখন এত কিছু করা সম্ভব তবে কফি বানানোটা আর বাদ থাকবে কেন? ন্যাসপ্রেসো প্রডিজিও নামের এই কফি বানানোর মেশিনটি কফি বানাবে আপনার ফোনের নির্দেশে। এমনকি ফোনটি স্মার্টফোন না হলেও!

ন্যাসপ্রেসো প্রডিজিও হল প্রথম কফি বানানোর মেশিন যা ব্লূটুথের সাহায্যে অ্যানড্রয়েড, আইফোন বা যেকোনো মোবাইলের সাথে সংযুক্ত হতে পারবে। বিছানায় শুয়ে নির্দেশ দিলেই এই কফি মেশিন কফি বানানো শুরু করে দেবে। আপনাকে যা করতে হবে তা হল কফি মেশিনের পানি রাখার পাত্রটি পানিপূর্ণ রাখতে হবে এবং নেসপ্রেসো কফি ক্যাপসুলগুলো পরিবর্তন করতে হবে।

আপনি যদি রেগুলার কফি খেতে চান, তাহলে টাইমার অন করে দিলে সময় মতো কফি আপনার জন্য প্রস্তুত হবে। যদি আপনি নিশ্চিত না হোন কখন আপনি ঘুম থেকে উঠবেন, সে ক্ষেত্রে অ্যাপের সাহায্যে আপনি বিছানায় শুয়েও কফি বানানোর নির্দেশ দিতে পারেন। শুধু তাই নয়, এই কফি মেশিন কথা বলবে আপনার ফোনের সাথে। জানিয়ে দেবে কখন এর পানি রাখার পাত্রটি খালি হচ্ছে এবং কখন আপনার কফি ক্যাপসুল শেষ হয়ে যাচ্ছে।

অ্যাপস ছাড়াও সাধারণ কফি মেশিনের মত বাটন টিপেও আপনি এই মেশিনটি ব্যবহার করতে পারবেন। এই মেশিনটি দিয়ে আপনি কয়েক প্রকারের কফি বানাতে পারবেন। এসপ্রেসো, নরমাল এসপ্রেসো এবং এসপ্রেসো উইথ ডাবল ওয়াটার বানানোর বাটন রয়েছে অ্যাপসটিতে।

মিল্কি কফি বেভারেজ বা ম্যাশিয়টস এবং ল্যাটেস বানানোর জন্য মেশিনটিতে অ্যাপের মাধ্যমে অতিরিক্ত দুধ মেশানোর ব্যবস্থাও রয়েছে।

স্মার্ট কফি মেশিন ন্যাসপ্রেসো প্রডিজিওর মূল্য ২৪৯ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ২০ হাজার টাকা। মিল্কি কফি বেভারেজ বানানোর জন্য অতিরিক্ত ৫০ ডলার দিয়ে একটি মিল্ক ফ্রদার কিনতে হবে।