মেইন ম্যেনু

মোহাম্মদপুরে দুই হাসপাতাল বন্ধের নির্দেশ, জরিমানা

স্বাস্থ্য অধিদফতরের নিয়ম না মানায় রাজধানীর মোহাম্মদপুরের হুমায়ুন রোডে দু’টি হাসপাতালকে সময় দিয়ে বন্ধের নির্দেশ দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ওই হাসপাতাল দু’টিসহ আরও দু’টি ক্লিনিককে জরিমানা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর ও র‌্যাবের অভিযান শেষে শুক্রবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন এই চার হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে শাস্তির নির্দেশ দেন।

স্বাস্থ্য অধিদফতরের ক্লিনিক ও হাসপাতাল শাখার পরিচালক অধ্যাপক সামিউল ইসলাম ও র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের সমন্বয়ে এই অভিযান চালানো হয়।

হাসপাতাল ও ক্লিনিকগুলোর মধ্যে নবাব সিরাজউদৌলা হাসপাতালের (মানসিক ও মাদক নিরাময় কেন্দ্র) মালিককে ছয় মাসের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা এবং ব্যবস্থাপককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে আগামী তিন দিনের মধ্যে হাসপাতালটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

একই সময়ে হুমায়ুন রোডের মালিহা হাসপাতালের মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও আগামী এক সপ্তাহের মধ্যে হাসপাতালটি বন্ধের নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া স্বাস্থ্য অধিদফতরের নিয়ম না মানায় বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা ও ভাইটাল ডায়গনস্টিক এন্ড কনসাল্টেশন সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।