মেইন ম্যেনু

মোহাম্মদপুরে বোমা তৈরির ফ্যাক্টরির সন্ধান

রাজধানীর মোহাম্মদপুরের নবোদয় হাউজিংয়ের ‘বি’ ব্লকের ২৮ নম্বর বাসায় ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)। ইতোমধ্যে বাসাটিতে দুদফা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত ১১টার দিকে প্রথম দফা অভিযান শুরু হয়। শেষ হয় রাত তিনটার দিকে। বিরতির পর শনিবার সকাল থেকে বাসাটিতে আবারও অভিযান চালায় ডিবি ও ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। দুদফা অভিযানে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে।

ডিএমপি’র অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম জানান, ‘গতকাল সন্ধ্যায় রাজধানীর বাড্ডা এলাকার একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে কামাল ও হিরন নামে দুই জঙ্গিকে আটক করা হয়। পরে কামালকে নিয়ে রাতেই মোহাম্মদপুরের বাসাটিতে অভিযান চালানো হয়। পরে সেখান থেকে কাউকে আটক করা সম্ভব না হলেও বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। মোহাম্মদপুরের বাসাটি জঙ্গিদের বোমা বানানোর ফ্যাক্টরি ছিল বলে জানান তিনি।’

শনিবারের অভিযানে বাসাটি থেকে আরও বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। বোমাগুলো নিষ্ক্রিয় করতে প্রস্তুতি নিচ্ছে ডিএমপির বোমা ডিসপোজাল ইউনিট। এজন্য বাসাটির বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। আশপাশের বাসার লোকজনকে সরিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মোহাম্মদপুরে ওই বাসায় উপস্থিত আছেন ডিএমপি’র অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, ডিবি’র দক্ষিণ বিভাগের ডিসি মাশরুকুর রহমান খালিদ এবং তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।