মেইন ম্যেনু

মৌলভীবাজার-৩ উপনির্বাচনে সায়রা মহসিন নির্বাচিত

মৌলভীবাজর-৩ আসনের উপনির্বাচনে সায়রা মহসিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

রোববার ( ২২ নভেম্বর) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন বিকেলে মৌলভীবাজার-৩ উপনির্বাচনের আঞ্চলিক কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এস এম এজহারুল হক এ ঘোষণা দেন।

আগামী ৮ ডিসেম্বর সৈয়দ মহসিন আলীর শূন্য আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় রোববার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সায়রা মহসিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

১৪ নভেম্বর বাছাইয়ের দিন পাঁচ প্রার্থীর মধ্যে চার জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এর মধ্যে জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী সৈয়দ নুরুল হক বিধান অনুযায়ী মনোনয়নপত্রের সঙ্গে চেয়ারম্যান, মহাসচিব অথবা সমমর্যাদা সম্পন্ন ব্যক্তির স্বাক্ষর করা মনোনয়নের স্বপক্ষে লিখিত কাগজপত্র দেননি।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ খুরশীদ ও সুহেল আহমদের সমর্থনে নির্বাচনী আইন অনুযায়ী নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের মধ্যে কমিশনের নির্ধারিত ১০ জনের স্বাক্ষর সঠিক পাওয়া যায়নি।

এ ছাড়া বাংলাদেশ ন্যাশন্যালিস্ট ফ্রন্ট (বিএনএফ) প্রার্থী আশরাফ হোসেনের নিজের অনুপস্থিতে তার প্রস্তাবকারী এবং সমর্থকরা উপস্থিত হয়ে হলফনামা দিয়ে বলেছে, তারা কোনো দল করেন না এবং কোনো প্রার্থীর পক্ষে প্রস্তাব বা সমর্থন করেননি।

এর ফলে, সরকারি কৌশুলিদের উপস্থিতিতে ও লিখিত মতামতের ভিত্তিতে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। এজন্য নির্বাচন কমিশন থেকে ওই আসন শূন্য ঘোষণা করা হয়।