মেইন ম্যেনু

বাংলাদেশ নয়, শেষ পর্যন্ত জয় হলো বৃষ্টির

ম্যাচ পরিত্যক্ত ঘোষণা: পয়েন্ট ভাগাভাগি

ধর্মশালায় আজ পুরোটা দিনই ছিল বৃষ্টির দাপট। বৃষ্টির কারণে মাঠেই গড়াতে পারেনি ওমান-নেদারল্যান্ডসের ম্যাচ। বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের সময় ধর্মশালার আকাশ কিছুক্ষণের জন্য সদয় হয়েছিল। বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে আট ওভার চালাতে পেরেছে ব্যাট-বলের লড়াই। তারপর আবার বৃষ্টি শুরু হওয়ায় পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছে ম্যাচটি।

ফলে দুই ম্যাচ শেষে তিন পয়েন্ট নিয়ে আবার ‘এ’ গ্রুপের শীর্ষস্থান দখল করেছে বাংলাদেশ। আর নেদারল্যান্ডসের মতো বৃষ্টির কাছে হেরে বিদায় নিতে হলো আয়ারল্যান্ডকে। ১৩ মার্চ মূল পর্বে যাওয়ার চূড়ান্ত লড়াইয়ে মুখোমুখি হতে হবে বাংলাদেশ ও ওমানকে।

বৃষ্টি শুরুর আগে টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৮ ওভার শেষে দুই উইকেট হারিয়ে ৯৪ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক হাজার রান পূর্ণ করার পথে অনেকখানি এগিয়ে গিয়েছিলেন তামিম।

শেষপর্যন্ত অবশ্য মাইলফলকটা ছুঁতে পারেননি। তবে চার-ছয়ের বৃষ্টি নামিয়ে দারুণ এক ইনিংস খেলেছেন বাংলাদেশের এই বাঁহাতি ওপেনার। আউট হওয়ার আগে চারটি ছয় ও তিনটি চার মেরে তামিম করেছিলেন ২৬ বলে ৪৭ রান। আরেক ওপেনার সৌম্য সরকারের ব্যাট থেকে এসেছে ১৩ বলে ২০ রানের ইনিংস। ৯ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন সাব্বির রহমান।



« (পূর্বের সংবাদ)