মেইন ম্যেনু

ম্যানইউর কাছে বার্সার হার

তিন বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। কিন্তু দলের দুই সেরা তারকা লিওনেল মেসি, নেইমারবিহীন ম্যাচে ইংলিশ ক্লাবটির বিপক্ষে পেরে উঠতে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। শনিবার প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ম্যানইউর কাছে ৩-১ গোলে হেরেছে বার্সা।

প্রাক-মৌসুমে গত সপ্তাহে নিজেদের প্রথম ম্যাচে এলএ গ্যালাক্সির বিপক্ষে জিতেছিল বার্সা। তবে দ্বিতীয় ম্যাচে এসেই পরাজয়ের তিক্ততা পেল লুইস এনরিকের দল। আর মৌসুমে টানা তৃতীয় ম্যাচ জিতল লুইস ফন গালের ম্যানইউ।

ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হয় ম্যাচটি। প্রাক-মৌসুমে বার্সার সঙ্গে এখনো যোগ দেননি আক্রমণভাগের দুই সেরা তারকা মেসি ও নেইমার। তবে ছিলেন আরেক তারকা লুইস সুয়ারেজ। উরুগুয়ের এই স্ট্রাইকারের নৈপূণ্যেই ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সা। কিন্তু বার্সার পথে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। বক্সের সামনে থেকে সুয়ারেজের ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে আসে।

পঞ্চম মিনিটে আরেকটি সুযোগ এসেছিল বার্সার সামনে। সুয়ারেজের পাস থেকে ফাঁকায় বল পেয়েও ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করতে পারেননি সার্জিও রবার্তো। উল্টো অষ্টম মিনিটে ম্যানইউই ১-০ গোলে এগিয়ে যায়। অ্যাশলে ইয়ংয়ের কর্নার কিক থেকে হেডে বার্সার জালে বল জড়ান ম্যানইউ অধিনায়ক ওয়েইন রুনি।

এরপর প্রথমার্ধে দুই দলই আরো বেশ কিছু গোলের সুযোগ তৈরি করেছিল। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি কেউই। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানইউ। বিরতির পর ম্যাচের ৬৫ মিনিটে ম্যানইউকে ২-০ গোলে এগিয়ে দেন জেসে লিনগার্ড।

ম্যাচে ফিরতে মরিয়া বার্সা নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে একটি গোল শোধ করে। গোলটি করেন রাফিনহা। কিন্তু শেষ রক্ষা হয়নি। অতিরিক্ত সময়ে অ্যাডাম জানুজাজের গোলে ৩-১ ব্যবধানের জয় পেয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।