মেইন ম্যেনু

যাত্রাদলের নায়িকা হলেন বাঁধন!

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘শেষের পরিচয়’ উপন্যাস অবলম্বনে অঞ্জন আইচের পরিচালনায় ‘রূপকথার মা’ নাটকে ঢুকলেন অভিনেত্রী বাঁধন। এতে যাত্রাদলের নায়িকার ভূমিকায় দেখা যাবে তাকে।

মেয়েটির নাম সুন্দরী। তাকে ভাড়া করে নিয়ে আসা হয় একজনকে শিক্ষা দেওয়ার জন্য। শ্যামল মাওলার বউ সেজে বাড়িতে আসে সে। তাকে নিয়ে এসেছেন অঞ্জন আইচ। তবে সুন্দরী যে যাত্রাদলের নায়িকা তা জানে না কেউ। সবাই ভাববে সত্যি সত্যি বউ! পরে অবশ্য আসল ঘটনা উন্মোচিত হবে।

এরই মধ্যে একদিন কাজ করেছেন বাঁধন। তিনি বললেন, ‘এর আগে কখনও যাত্রাদলের নায়িকা হইনি। তাই নতুন অভিজ্ঞতা হচ্ছে। চরিত্রের প্রয়োজনে আমাকে বেশ সেজেগুজে কাজটা করতে হচ্ছে।’

আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে মানিকগঞ্জে ফের দৃশ্যধারণ শুরু হবে এর। এতে আরো অভিনয় করছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, সাদিয়া ইসলাম মৌ প্রমুখ। ৫২ পর্বের ধারাবাহিকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অঞ্জন আইচ। একুশে টেলিভিশনে প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচার হচ্ছে এটি।

একই পরিচালকের আরও চারটি ধারাবাহিকে থাকছেন বাঁধন। এগুলো হলো ‘তীরন্দাজ’, ‘ভাইরাস’, ‘নীল নির্বাসন’ ও ‘মেঘের পরে মেঘ জমেছে’। এ ছাড়া সাগর জাহানের ‘এই কূলে আমি আর ওই কূলে তুমি’, মানিক মানবিকের ‘মেঘের পরে সূর্য হেসেছে’ ধারাবাহিকগুলোর কাজ করছেন। সামনে শুরু করবেন আল হাজেনের একটি ধারাবাহিক।