মেইন ম্যেনু

যাত্রীর পেটে ১ কেজি স্বর্ণ!

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার এক যাত্রীর পেটে প্রায় এক কেজি স্বর্ণ পেয়েছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। ওই যাত্রীর নাম রোমান তালুকদার (৩৫)। মঙ্গলবার সন্ধ্যায় তাকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সহকারী পরিচালক জাকারিয়া জানান, মঙ্গলবার সন্ধ্যায় কুয়ালামপুর থেকে একটি ফ্ল্যাইট (বিজি-০১৮৭) ঢাকায় আসে। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই ফ্ল্যাইটের যাত্রী রোমানকে আটক করা হয়।

প্রথমে স্ক্যানিং করে ও পরে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালানো হলে রোমানের পেটে মেটালের অস্তিত্ব রয়েছে বলে নিশ্চিত হওয়া যায়। পরে উত্তরার একটি ক্লিনিকে নিয়ে রোমানের পেটের এক্স-রে করলে স্বর্ণের বিষয়টি জানা যায়।

রোমানকে সাধারণ পদ্ধতিতে (পায়ু পথে) পেট থেকে বের করার জন্য উৎসাহিত করা হচ্ছে। না হলে চিকিৎসক দিয়ে অস্ত্রোপচারের মাধ্যমে স্বর্ণগুলো বের করা হবে বলে জানান জাকারিয়া।

এই সহকারী পরিচালক আরো জানান, আটক যাত্রী রোমান জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- তার পেটে ৯টি স্বর্ণের বার রয়েছে। যার ওজন প্রায় এক কেজি।

রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত যাত্রী রোমানকে নিয়ে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ক্লিনিকে অবস্থান করে স্বর্ণগুলো বের করার চেষ্টা করছিলেন।

আটক রোমানের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে বলে জানা গেছে।