মেইন ম্যেনু

যিনি ছিলেন অমিতাভ বচ্চনের গডফাদার

বলিউডের তিনি এখন শাহেনশা। কিন্তু এমন একটা সময় ছিল যখন বিগ বি-এর কেরিয়ার গ্রাফ ছিল একদম নীচে। আর এই সময় অমিতাভের মাথায় হাত রাখেন পরিচালক হৃষীকেশ মুখোপাধ্যায়। ‘আনন্দ’ ছবিতেই বদলে যায় অমিতাভের ফিল্মি সফর। সম্প্রতি প্রয়াত পরিচালক হৃষীকেশ মুখোপাধ্যায়ের মৃত্যু বার্ষিকী দিনে ট্যুইটারে অমিতাভ জানিয়েছেন, “প্রয়াত পরিচালক হৃষীকেশ মুখোপাধ্যায় আমার গডফাদার”। একই সঙ্গে তিনি লিখেছেন, “শুধু আমার ক্ষেত্রে নয় বলিউডের অনেকেরই কাছেই তিনি গড”।

‘আনন্দ’ ছবিতে প্রথম হৃষীকেশের সঙ্গে কাজ করেন অমিতাভ। ঘরে আনেন সেবছর ফিল্মফেয়ার সম্মান, সঙ্গে পান ভালো অভিনেতার পরিচিত, দর্শকদের ভালবাসা। বলাবাহুল্য এই ছবির পরই পরিচালকদের নজরে আসেন অমিতাভ। শুরু হয় নতুন পথ চলা। এরপর ‘বাওয়ারর্চি’ ছবিতে আবার অমিতাভ-হৃষীকেশ জুটি ঝড় তোলে সিনেপর্দায়। তবে আজও যে ছবি বাদ দিলে বিগ বি- অসম্পূর্ণ সেই সিনেমা ‘অভিমান’ এও পরিচালকের আসনে ছিলেন হৃষীকেশ মুখোপাধ্যায়।

আপাতত ‘ওয়াজির’ ছবি নিয়ে ব্যস্ত আছেন বিগ বি। এই ছবিতে একজন পক্ষাঘাত গ্রস্থ দাবাড়ু-এর চরিত্রে অবিনয় করতে দেখা যাবে তাঁকে। চলতি বছর ১১ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে এই ছবিটি।