মেইন ম্যেনু

যুক্তরাজ্যে টিউলিপকে উষ্ণ সংবর্ধনা

বঙ্গবন্ধুর নাতনি ও যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন থেকে নির্বাচিত ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিককে সংবর্ধনা দিয়েছে নিউপোর্টের লেবার পার্টি ও প্রবাসী বাংলাদেশিরা। মঙ্গলবার সন্ধ্যায় নিউপোর্টের ওয়াই এমসি হলে এ সংবর্ধনা দেয়া হয়।

কমিউনিটি নেতা ও রাজনীতিক শেখ মো. তাহির উল্লাহর সভাপতিত্বে এবং নেত্রী রুশনারা বেগমের পরিচালনায় অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন সাদিয়া রহমান।

নিউপোর্টের লেবারদলীয় এমপি জেসিকা মর্ডান, ওয়েলসের অ্যাসেম্বলি সদস্য জন গ্রিফিথস, কমিউনিটি নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী, কাউন্সিলর আলী আহমদ, নারীনেত্রী রুশনারা বেগম বক্তব্য দেন।

আয়োজনের জন্য উদ্যোক্তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে টিউলিপ লেবার পার্টির বিভিন্ন দিক তুলে ধরে নতুন প্রজন্মের সন্তানদের ব্রিটিশ রাজনীতিতে আরও বেশি সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

নারী ও সমতা বিষয়ক যুক্তরাজ্যের পার্লামেন্টারি সিলেক্ট কমিটির এই সদস্য আগামী নির্বাচনে লেবার পার্টির পক্ষে সমর্থনও চান। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এক প্রশ্নের উত্তরে টিউলিপ জানান, তিনি ব্রিটিশ ভিসা অফিস দিল্লি থেকে ঢাকায় ফিরিয়ে আনার ব্যাপারে ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন। বলেন, ‘আমি জানি এজন্য মানুষের অনেক কষ্ট হচ্ছে।’ এই ক্যাম্পেইনে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

এর আগে দুপুরে সোয়ানসী টাওয়ার্স হোটেলে আয়োজিত এক চ্যারিটি ইভেন্টে যোগ দেন টিউলিপ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। এভারঅ্যাভন লেবার পার্টি ওই আয়োজন করে।

কাউন্সিলর সাইফুর রহমান মামুনের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন এভারঅ্যাভনের এমপি স্টিফেন কিনক, অ্যাসেম্বলি সদস্য ডেভিড রিস ও কাউন্সিলর রবেট জোন্স।