মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রের কাছে মাহমুদুর রহমানের মায়ের আর্জি

যুক্তরাষ্ট্র সরকারের কাছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণের ষড়যন্ত্র’ বিষয়ে কিছু অনুরোধ জানিয়েছেন দৈনিক আমার দেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মা মাহমুদা বেগম। শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান।

জয়কে ‘অপহরণের ষড়যন্ত্র’ করা হয়েছে কিনা তা স্বচ্ছতার স্বার্থে দলিল প্রমাণ দিয়ে বাংলাদেশের জনগণকে জানাতে বলেন তিনি।

মাহমুদুর রহমানের মা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট নাকি ‘কথিত অপহরণ ষড়যন্ত্রের’ বিষয়ে বাংলাদেশ সরকারের নিকট তথ্য প্রদান করেছে। এগুলো মাননীয় প্রধানমন্ত্রী এবং তার পুত্রের বক্তব্য এবং দৈনিক পত্রিকাসমূহ ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত পুলিশের দাবি।

তিনি বলেন, আমি নিশ্চিত, জাস্টিস ডিপার্টমেন্ট যদি কোন তথ্য বাংলাদেশ সরকারের নিকট প্রদান করেও থাকে সেখানে আমার ছেলে মাহমুদুর রহমানের কোনো রূপ সংশ্লিষ্টতা থাকতে পারে না। অতএব, মার্কিন সরকার নীরব না থেকে এ বিষয়ে সকল দলিলাদি স্বচ্ছতার স্বার্থে প্রকাশ করুন।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাক্ষাত প্রার্থনা করে মাহমুদা বেগম বলেন, আমি বিশ্বাস করি, আমার এই দাবি বাংলাদেশের সকল জনগণ সমর্থন করবেন। মার্কিন সরকার এবং বাংলাদেশে সে দেশের নিযুক্ত রাষ্ট্রদূতের নীরবতার সুযোগ গ্রহণ করে একটি স্বৈরতান্ত্রিক সরকার আমার ছেলেসহ এ দেশের অন্যান্য নিরাপরাধ নাগরিকদের হয়রানি ও নির্যাতন করবে এটা চলতে পারে না।

তিনি বলেন- আশা করি, তিনিও একজন নারী ও মা হিসেবে আমার ব্যথা উপলব্ধি করতে সক্ষম হবেন। তদুপরি বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র নিবাসী পুত্রকে অপহরণের যদি সত্যিই কোন ষড়যন্ত্র যুক্তরাষ্ট্রে হয়ে থাকে সেক্ষেত্রে বিষয়টি সঠিকভাবে বাংলাদেশের জনগণকে জানানো একজন কূটনীতিকের দায়িত্বের মধ্যেই পরে। এ ব্যাপারে কাউকে কোনো ধূম্রজাল সৃষ্টির সুযোগ দেয়া উচিত নয়।