মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে আইএস সন্দেহে বাংলাদেশিকে মারধর, দুই কিশোর গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আইএস সন্দেহে এক বাংলাদেশিকে প্রহারের অভিযোগে দুই কিশোরকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। পুলিশ জানিয়েছে, মারধরের ঘটনায় গত ১৬ জানুয়ারি ১৪ ও ১৫ বছরের ওই দুই তরুণকে গ্রেপ্তার করেছে তারা। তবে বয়স কম হওয়ায় তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক ডেইলি নিউজ জানায়, গত ১৬ জানুয়ারি নিউ ইয়র্ক শহরের ব্রংকস স্ট্রিটে বাংলাদেশি অধ্যুষিত পার্কচেস্টার এলাকার একটি রাস্তায় প্রহারের শিকার হন বাংলাদেশি মুজিবুর রহমান (৪৩)। তার বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায়।

পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, হামলায় জড়িত ১৪ বছর বয়সী কিশোরটি তার বন্ধুদের কাছে ওই মারধরের ঘটনা বর্ণনা করার সময় তার মা তা শুনতে পেয়ে পুলিশকে খবর জানান। এরপর শুক্রবার ভোরে ওই কিশোরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ১৫ বছরের আরেকজনকে তার স্কুল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের বিরুদ্ধে অপরকে ঘৃণা করার অভিযোগে ‘হেটেড ক্রাইমের’ অভিযোগ আনা হয়েছে। ১৫ বছরের কিশোরের বিরুদ্ধে আরও বেশ কিছু অভিযোগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, মুজিবুর রহমান তার ৯ বছরের ভাগ্নিকে স্কুল থেকে আনার পথে ওয়াসটন ও পাগসলে অ্যাভিনিউয়ে হামলার শিকার হন। ভাগ্নিকে নিয়ে রাস্তায় হাঁটার সময় দুজন কিশোর পেছন থেকে এসে ‘আইসিস’ বলে চিৎকার করতে থাকে। এরপর আরও বেশ কয়েকজন কিশোর এসে মুজিবুর রহমানকে পেটানো শুরু করে। এক পর্যায়ে তিনি মাটিতে পড়ে যান। এরপরও কিশোররা তাকে পেটাতে থাকে।