মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে কলেজে বন্দুকধারীর গুলিতে নিহত ১০

যুক্তরাষ্ট্রের অরেগন অঙ্গরাজ্যের একটি কলেজে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ জন।

বৃহস্পতিবার অরেগনের আম্পকুয়া কমিউনিটি কলেজে এ হামলা চালানো হয়েছে বলে রাজ্য পুলিশের মুখপাত্র বিল ফুগেট জানিয়েছেন।

অরেগন স্টেট পুলিশের মুখপাত্র বিল ফুগেট সিএনএনকে বলেছেন, তারা প্রাথমিকভাবে ১০ জন নিহত এবং ২০ জনের বেশি আহত হওয়ার খবর পেয়েছেন।

পরে হামলাকারী বন্দুকধারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন বলে জানিয়েছে সিএনএন। তবে, নিহত ১০ জনের মধ্যেই সেই হামলাকারী রয়েছে কি-না তা এখনো নিশ্চিত নয়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, আহতদের মধ্যে একজন নারী রয়েছেন। তিনি বুকে গুলিবিদ্ধ হয়েছেন। আহত অন্যদের অবস্থা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পোর্টল্যান্ড অরেগনিয়ান নামে স্থানীয় একটি পত্রিকা জানিয়েছে, সকাল ১০টা ৪০ মিনিটের দিকে কলেজে গুলিবর্ষণের খবর পায় পুলিশ।

ডগলাস কাউন্টির ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা বলেন, আমরা বিভিন্ন শ্রেণিকক্ষে অনেককে আহত অবস্থায় পাই। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছিল এবং তারা গুলিবর্ষণকারীকে নিরস্ত্র করেছিল।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে এই পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে এবং ঘটনার সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে তাকে অবহিত করা হবে।

পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। ক্যাম্পাসে কোথাও বিস্ফোরক বা আগ্নেয়াস্ত্র লুকিয়ে রাখা হয়েছে কিনা সেটিও খতিয়ে দেখছে পুলিশ।