মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে জয়ের সঙ্গে কথা বলবে ডিবির তদন্ত দল

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার মামলার বিষয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তদন্ত দল। এ সময় মামলার বিভিন্ন বিষয় নিয়ে প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে কথা বলতে পারে দলটি। আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, অধিকতর তদন্তের জন্য ইতোমধ্যে যুক্তরাষ্ট্র যাওয়ার প্রক্রিয়া শুরু করেছেন তদন্ত কর্মকর্তারা। মামলার বিভিন্ন দিক নিয়ে ভিকটিম জয়ের সঙ্গে সরাসরি কথা বলবেন তারা।

ডিবির তদন্ত দলে থাকছেন, মামলার তদারকি কর্মকর্তা ডিবির দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) রাজীব আল মাসুদ ও মামলার তদন্ত কর্মকর্তা সিনিয়র সহকারী কমিশনার (এসি) হাসান আরাফাত।

জানা যায়, এফবিআইয়ের সহযোগিতায় তারা যুক্তরাষ্ট্রে যাবেন। সেখানে মামলার সঙ্গে সম্ভাব্য সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা ও প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করবেন। এছাড়া প্রয়োজনে এ ঘটনায় কারাদণ্ডপ্রাপ্ত রিজভী আহমেদ সিজারকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গেছে।

মামলার তদারকি কর্মকর্তা মাশরুকুর রহমান খালেদ বলেন, ভিসা প্রক্রিয়া চলছে। ভিসা হলেই যুক্তরাষ্ট্র গিয়ে তদন্ত কাজ শুরু করা হবে। প্রয়োজনে এফবিআই এবং আদালতের আদেশ নিয়ে সুনির্দিষ্ট প্রশ্নপত্র তৈরি করে কারাদণ্ডপ্রাপ্ত সিজারকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের আগস্টে পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়। এই মামলার তদন্তভার পায় ডিবি। তদন্তের এক পর্যায়ে ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়। জাগো নিউজ



« (পূর্বের সংবাদ)