মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত দুই

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে যুক্তরাষ্ট্রের নর্দার্ন অ্যারিজোনা এবং টেক্সাসের দুটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলির ঘটনায় দুজন নিহতে এবং চারজন আহত হয়েছে।

অ্যারিজোনা স্টেটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শিক্ষার্থীর গুলিতে একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। ফ্ল্যাগস্টাফ ক্যাম্পাসে শুক্রবার এ ঘটনা ঘটে বলে ক্যাম্পাস পুলিশ প্রধান গ্রেগরি ফোলার জানিয়েছেন।

গুলিবর্ষণকারী ১৮ বছর বয়সী ওই ছাত্রের নাম স্টিভেন জোনস। তিনি বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থী।

পুলিশ কর্মকর্তা ফোলার বলেন, কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে সংঘর্ষের সময় বন্দুক বের করে গুলি চালান জোনস। আহত তিনজনের শরীরে একাধিক গুলি লেগেছে। তাদের ফ্ল্যাগস্টাফ মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই ঘটনার মাত্র কয়েকঘণ্টা পরে টেক্সাস সাউর্দান ইউনিভার্সিটির ক্যাম্পাসে এক শিক্ষার্থীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। এঘটনায় অপর একজন আহত হয়েছে বলে জানা যায়। সন্দেহভাজন হিসেবে দুজনকে আটক করা হয়েছে এবং একজনের বিরুদ্ধে তল্লাশি চলছে বলে জানিয়েছে হস্টন পুলিশের মুখপাত্র জডি সিলভা।

এমন সময়ে যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলিতে প্রাণহানির ঘটনা ঘটল যখন প্রেসিডেন্ট বারাক ওবামার গত সপ্তাহে ওরিগন স্টেটের রোজবার্গের একটি কলেজে গুলিতে নিহত নয়জনের স্বজনদের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে।