মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রে মসজিদে আগুন, গ্রেফতার ১ যুবক

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রোববার মসজিদে আগুন লাগানোর সন্দেহে জোসেফ মিকাইল শ্রাইবার (৩২) নামে এক যুবককে আটক করেছে স্থানীয় পুলিশ।

বুধবার রাতে তার মোটর সাইকেলের ফুটেজ দেখে তাকে গ্রেফতার করে পুলিশ। সন্দেহভাজন ওই ব্যক্তি এর আগেও বিভিন্ন সময় সামাজিক মাধ্যমে মুসলিম বিরোধী পোস্ট করেছেন। খবর বিবিসির।

ফ্লোরিডার কিশোর সংশোধনালয় কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তি এর আগে ২০০৮ থেকে ২০০৯ এবং ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত দুই দফা চুরির দায়ে জেল খেটেছেন। বিদ্বেষমূলক অপরাধের কারণে দোষী প্রমাণিত হলে ৩২ বছর বয়সী জোসেফ মাইকেল শ্রাইবারের ত্রিশ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

নাইন ইলেভেনের বার্ষিকীর দিন গত রোববার লাগানো ওই আগুনে ফোর্ট পিয়ের্সের ইসলামিক সেন্টারটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। যদিও আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অরলান্ডোর নাইটক্লাবে হামলাকারী ওমর মতিন মাঝে মাঝে ওই মসজিদে নামাজ পড়তে যেতেন।

মসজিদে আগুন লাগানোর এই ঘটনায় সেখানকার মুসলিম বাসিন্দারা আতংকিত বলে মন্তব্য করেছেন মসজিদের সহকারী ইমাম হামাদ রাহমান।

সেন্ট লুইসের পুলিশ জানায়, মসজিদের বাইরের একটি পর্যবেক্ষণ ক্যামেরায় শ্রাইবারের মোটরসাইকেলটির ছবি ধরা পড়ে। অন্য যেসব প্রমাণ সংগ্রহ করা হয়েছে, সেগুলোতেও বোঝা যাচ্ছে তিনি আগুন লাগানোর সঙ্গে জড়িত ছিলেন।

ফেসবুকে ইসলাম বিদ্বেষী অনেক মন্তব্য করেছেন শ্রাইবার। ফেসবুকে লেখা তার একটি মন্তব্য ছিল ইসলাম মানেই চরমপন্থি এবং তাদের সন্ত্রাসী আর অপরাধী হিসাবে দেখা উচিত। সূত্র : বিবিসি