মেইন ম্যেনু

‘যেমন কর্ম তেমন ফল’ এর উন্মোক্ত প্রদর্শনী

মাইম আর্ট ব্যাপক জনপ্রিয় কমেডি মাই প্রযোজনা ‘যেমন কর্ম তেমন ফল’। ইতিমধ্যে এই প্রযোজনার বেশ কয়েকটি সফল প্রদর্শনী সম্পন্নহয়েছে। আজ ২৮ ফেব্রুয়ারি রবি বার মার্চ সন্ধ্যা ৬টায় বাংলাদেশ সহোরওয়ার্দী উদ্যান মুক্তমঞ্চে ‘যেমন কর্ম তেমন ফল’এর একটি উন্মোক্ত প্রদর্শনী হতে যাচ্ছে।

রাজধানীর বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সহযোগিতায় বাংলা একাডেমিা মাসব্যাপী নাট্যানুষ্ঠানে এই প্রদর্শনী হচ্ছে। একিই আয়েজনে ১৭ ফেব্রুয়ারি ছিল জননন্দিত শিল্পী নিথর মাহবুব এর একক মূকাভিনয় প্রদর্শনী। ‘যেমন কর্ম তেমন ফল’ তৈরি হয়েছে তারই রচনা ওনির্দেশনায়। শিল্পী নিথর মাহবুব বলেন, নগর জীবনের একঘেয়েমি কাটাতে মানুষ একটু বিনোদন পেতে বিভিন্য অনুষ্ঠান দেখতে আসে। যখনি কোনো প্রযোজনায় হাসি-আনন্দ এবং জীবনের বাস্তব চিত্র উঠে আসে সেটা সাদরে গ্রহণ করে।

‘যেমন কর্ম তেমন ফল’ তেমনি বিনোদনমূলক একটি প্রযোজনা। এটি মূলত কমেডি প্রযোজনা হলেও হাস্যরসের মাধ্যমে এখানে সমাজের বাস্তব চিত্র তুলে আনা হয়েছে। মূকাভিনয় প্রযোজনা ‘যেমন কর্ম তেমল ফল’ এ দৈনন্দিন জীবনের এমনই কিছু ভুল-ক্রটি ও অসঙ্গতি উঠে এসছে হাস্যরসের মাধ্যমে। সোয়া এক ঘন্টার এই প্রযোজনাটিতে ধর্ম, রাজনীতি, নারী নির্জাতন, ইভটিজিং, প্রতারণা, লোভ, ভেজাল খাদ্য ইত্যাদি বিষয় উঠে এসেছে। মঞ্চে মূকাভিনয় করবেন, ফয়সাল, টুটুল, শুভ, অমরেশ, সবুজ, মুনিয়া, চয়ন প্রমুখ।