মেইন ম্যেনু

যেসব কারণে পুরুষদের ভালোবাসা কমে যায়

অনেক সময় আমরা অভিযোগ করে থাকি যে, প্রেমিক এখন আর আগের মতো ভালোবাসে না। এই অভিযোগ বেশির ভাগ ক্ষেত্রেই সত্য হয়ে থাকে। তবে এর পিছনে শুধু যে প্রেমিকেরই দোষ থাকে তা কিন্তু নয়। অনেক সময় নারীদের ভুল আচরণের কারণেও পুরুষদের ভালোবাসা কমে যায়। জানতে চান কেন এমনটা হয়? তাহলে জীবনধারা বিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের লাইফস্টাইল বিভাগের দেওয়া তালিকাটি একবার দেখে নিতে পারেন।

যখন আপনি তার সঙ্গে খারাপ আচরণ করবেন

প্রত্যেকেরই জীবনে অতীত থাকে এবং সেই অতীত থেকে সে বেরিয়ে আসতে চায়। কিন্তু আপনি যদি প্রেমিকের সেই অতীত নিয়ে বারবার তাকে কথা শোনান, তার সঙ্গে খারাপ আচরণ করেন তাহলে ধীরে ধীরে আপনার প্রতি তার ভালোবাসা কমতে শুরু করবে।

আপনি যখন তাকে সময় দেন না

আপনি হয়তো কাজের প্রয়োজনে অনেক ব্যস্ত থাকেন। প্রেমিককে সময় দিতে পারেন না। ব্যস্ততা সবারই থাকে। কিন্তু আপনি যদি বারবারই নিজেকে নিয়ে ব্যস্ত থাকেন, তাহলে তাকে আর ধরে রাখতে পারবেন না।

আপনি তার ইচ্ছেকে গুরুত্ব দেন না

অনেক সময় সঙ্গীর সহযোগিতার কারণে মানুষ অনেক কিছু অর্জন করে। আবার সঙ্গীর নেতিবাচক আচরণের কারণে মানুষ পিছিয়েও পড়দে পারে। তাই সঙ্গীর ইচ্ছেকে গুরুত্ব দিন। না হলে আপনার এই অবহেলার কারণে আপনার প্রতি তার ভালোবাসা কমতে থাকবে।

নিজের যত্ন না নেওয়া

সম্পর্কের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানুষ নিজের যত্ন নিতে ভুলে যায়। প্রেমের শুরুতে যেমন সঙ্গীকে দেখানোর জন্য নিজে সবসময় পরিপাটি থাকতেন সেই বিষয়টি এখন আর আপনার মধ্যে নেই। তাই আপনার প্রতি প্রেমিকেরও আকর্ষণ কমে যাচ্ছে। সম্পর্ক যতই গভীর হোক না কেন নিজেকে সবসময় পরিপাটি ও সুন্দর রাখতে চেষ্টা করুন।

অহেতুক সন্দেহ করা

অতিরিক্ত সন্দেহ যেকোনো সম্পর্কের জন্যই ক্ষতিকর। আর যদি আপনি তাকে সেই কাজের জন্য সন্দেহ করেন যে কাজ সে করেনি তাহলে সে কোনোভাবেই বিষয়টি মেনে নিতে পারে না। এক সময় দেখবেন এই কারণেই আপনার প্রতি তার ভালোবাসা কমে গেছে।