মেইন ম্যেনু

যে কারণে অভিনয় হতে দূরে আছেন বিজরী

টিভি নাটকের অত্যন্ত জনপ্রিয় মুখ বিজরী বরকতউল্লাহ। সকলের কাছে যার পরিচয় প্রিয়দর্শিনী অভিনেত্রী হিসেবে। যার অভিনয় শৈলি মুগ্ধ করে দর্শক হৃদয়। অথচ এতটা জনপ্রিয় হওয়ার পরও তিনি আস্তে আস্তে নিজেকে গুটিয়ে নিচ্ছেন লাইট-ক্যামেরা-অ্যাকশনের জীবন থেকে। কিন্তু কেন?

তবে গুণি এই অভিনেত্রী জানালেন অভিমানের কথা। বললেন, শিল্পীদের যে পারিশ্রমিক দেওয়া হয় তা দিয়ে সংসার চলে না। তাহলে অভিনয়ের প্রতি উৎসাহ থাকে কেমন করে?

বিজরী বলেন, বর্তমানে আমি কাজের সংখ্যা একেবারেই কমিয়ে দিয়েছি। তবে আগের মতো অভিনয় কিংবা মডেলিংয়ে নিয়মিত হতে চাই। কিন্তু সম্মানীর জায়গায় গিয়ে আটকে যাই। গুণী নির্মাতার নাটক কিংবা নামিদামি পণ্যের মডেলিংয়ের প্রস্তাব পেলেও বাজেট স্বল্পতার কারণে তা ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছি। বর্তমান সময়ের অভিনয়শিল্পীদের জন্য নির্ধারিত নামমাত্র পারিশ্রমিকে কাজ করতে আগ্রহ হারিয়ে ফেলেছি।

বিজরী আরো বলেন, আমি যে কোনো সময় নাটক-বিজ্ঞাপনে কাজ করতে প্রস্তুত রয়েছি। তবে নির্মাতাদের আমার সম্মানজনক পারিশ্রমিকের কথা মাথায় রাখতে হবে।

তিনি বলেন, সিনিয়র শিল্পীদের যে সম্মানী দেয়া হয়, তা আদৌ কোনো সম্মানী নয়। তাই অভিনয় করার ইচ্ছা থাকলেও ধীরে ধীরে উৎসাহ হারিয়ে ফেলেছি। এক কথায় বলতে গেলে, এ কারণে এখন নাটক কিংবা মডেলিংয়ের জন্য প্রস্তাব পেলেও বিজরী খুব একটা উৎসাহ দেখাই না।