মেইন ম্যেনু

যে কারণে টাইগারদের সাথে ওয়ানডে খেলবে না অস্ট্রেলিয়া

সব ঠিক থাকলে আগামী ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। সফর কালে তারা টাইগারদের বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচ খেলবে। তবে নিজেদের শক্তিমত্তার কথা বিবেচনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চেয়েছিলো এরই সাথে তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে। কিন্তু রোববার ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে তারা ওয়ানডে খেলবে না বলে সাফ জানিয়ে দিয়েছে।

এর আগে, এই ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে বিসিবি কয়েক দফা আলোচনা করে। কিন্তু, বিসিবির ওই প্রস্তাব না রেখে রবিবার অজিদের অভিভাক সংগঠন ক্রিকেট অস্ট্রেলিয়া সাফ জানিয়ে দিয়েছে স্রেফ দুটি টেস্ট দিয়েই দ্বিপাক্ষিক সিরিজ সারতে চায় তারা। তবে কেন বাংলাদেশের সাথে ওয়ানডে ম্যাচ খেলতে চাচ্ছে না এটা তারা পরিস্কার করেনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হচ্ছে তারা মূলত এর আগের বার যখন এসেছিল তখনকার সিরিজের বাঁকি থাকা ওই ম্যাচটিই খেলতে আসবে। ওয়ানডে খেলার মতো সময় তাদের হাতে নেই বলেও জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, আগামী ২৮ সেপ্টেম্বর ঢাকার মাটিতে পা রাখবে অস্ট্রেলিয়া। এরপর তিন অক্টোবর ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের সাথে তিন দিনের একটা প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি।

এরপর, ছয় অক্টোবর চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করবে অস্ট্রেলিয়া। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে নয় অক্টোবর। এরপর ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৭ অক্টোবর।