মেইন ম্যেনু

যে কারণে নকিয়া ৩৩১০ পৃথিবীর সেরা ফোন!

পৃথিবীতে অনেক স্মার্টফোন রয়েছে যেগুলো গুণে ও মানে অতুলনীয়। তবে পৃথিবীতে এমন ফোনও রয়েছে যা স্মার্ট না হয়েও কোটি মানুষের মন জয় করেছে। তেমনি একটি ফোন নকিয়া ৩৩১০।এই ফোনটির রয়েছে পাঁচটি বৈশিষ্ট্য যে বৈশিষ্ট্য গুলোতে ফোনটি অন্যান্য ফোনের তুলনায় এখনও মানুষের প্রিয় সারিতে রয়েছে। আসুন জেনে নেই সেই পাঁচটি বৈশিষ্ট্যঃ

দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফঃ ১০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ক্ষমতা সম্পন্ন একটি স্মার্টফোন সর্বোচ্চ তিনদিন চলতে পারে। কিন্তু নকিয়া ৩৩১০ প্রমাণ করেছে ব্যাটারির দীর্ঘস্থায়ীত্ব বলতে আসলে কি বোঝায়? এই ফোনটিতে রয়েছে মাত্র ৯০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। পূর্ণচার্জে এই ফোনটি ২৬০ ঘন্টা পর্যন্ত চলতে পারে। যা প্রায় ১১ দিনের সমান। একবার চার্জে সর্বোচ্চ সাড়ে চার ঘন্টা্ ফোনটিতে কথা বলা যায়। সকালে পূর্ণচার্জ দেয়া ফোনটি সন্ধ্যা গড়িয়ে গেলেও চার্জ থাকবে ৯৯ শতাংশ।

ফোনের কেসের ভিন্নতাঃ পৃথিবীতে এমন ফোন খুব একটা বেশি নেই যার কভার কেসের রয়েছে ১ হাজারেরও বেশি ডিজাইন। কার্টুন চরিত্র থেকে শুরু করে জনপ্রিয় মুভি স্টারের ছবি সহ বানানো হয়েছে ফোনটির কভার কেস। ছিল পৃথিবীর দর্শনীয় স্থানগুলোরও ছবি। এমন অনেক আকর্ষণীয় কেইস ও ছিল ফোনটির যে কেইস ব্যবহার করে আপনি ফোনটিকে পরিণত করতে পারেন কোন জীবজন্তুর আদলে।

সিগন্যাচার মোবাইল গেমঃ যখন মোবাইলে গেম তেমন একটা জনপ্রিয় ছিলো না তখন নকিয়ার এই মোবাইলে ছিল স্ন্যাকস গেম। বলা হয়ে থাকে যারা শৈশবে মোবাইলে সাপ খেলা খেলে নি তাদের শৈশব ততটা বৈচিত্র্যময় নয়। এই সাপ খেলাটি নকিয়া ৩৩১০ এ প্রি ইন্সটল ছিল। এটি খেলা বেশ চ্যালেঞ্জের এবং সাথে সাথে সোজাও ছিল।

নিজের রিংটোন বানানোর সুবিধাঃ অন্যান্য ফিচার ফোনের তুলনায় নকিয়া ৩৩১০ বেশ এগিয়ে ছিল। মন মতো কোন গান এই ফোনে রিংটোন বানানো না গেলেও এই ফোনে নিজেই রিংটোন বানিয়ে নেয়ার সুযোগ ছিল। নিজেই যখন সুর বানাচ্ছেন একটি ফিচার ফোনে ব্যাপারটা বেশ চমকপ্রদ বটে।

শক্তিশালি কাঠামোঃ আপনার স্মার্টফোনটি যদি হাত থেকে পড়ে যায় তাহলে সেটা ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা থাকে। আর কিছু না ভাঙ্গলেও ডিসপ্লেতে অনাকাঙ্খিত কিছু দাগ পড়বে এতে কোন সন্দেহ নেই। এই ডিসপ্লে ঠিক করতে দরকার আপনার মোটা অঙ্কের টাকা। তবে যত ভালো ডিসপ্লে আপনি লাগান না কেন, ফোন সেই আগের মতো হয়ে যা্ওয়ার সুযোগ নেই। কিন্তু কি হয় নকিয়া ৩৩১০ এ? আপনার এই ফোনটি মাটিতে গড়াগড়ি খেলেও এটি ঠিক করতে আপনার এক পয়সাও খরচ হবে না। কারণ হাত থেকে পড়ে গিয়ে এই সেটে ক্ষতির সম্ভাবনা শুন্য শতাংশ। নকিয়া ৩৩১০ হলো এমন এক কঠিন ডিভাইস যা নিজেকে সুরক্ষিত রাখতে ওস্তাদ।

উপরের কারণগুলোকে কি নকিয়া ৩৩১০ কে উত্তম বলার জন্য যথেষ্ট নয়?