মেইন ম্যেনু

যে কারণে বিবাহিত মহিলারা পরকীয়ায় জড়ান!

পরকীয়ার বিষয়টি নিয়ে সবার মাঝে একটি অন্য রকম ধারণা রয়েছে। পরকীয় মানেই খারপ কিছু, এই ধারণার বাইরে গিয়ে বিবাহিতরা এমনই একটি সম্পর্কে জড়িয়ে পড়েন। কিন্তু কেন প্রয়োজন এমন সম্পর্কের? এ বিষয়টিনিয়ে গবেষণা চালিয়েছেন একদল গবেষক। তাদের গবেষণায় পাওয়া গিয়েছে এমনই পাঁচটি কারণ যা আপনাদের সামনে উপস্থাপন করা হলো।

১• একাকীত্ব : গভেষণায় জানা যায়, বিবাহিতাদের মধ্যে অনেক গৃহবধূ চাকরি করলেও, বেশিরভাগ মহিলাই সন্ধার মধ্যে ঘরে ফেরেন। কিন্তু তাদের স্বামীদের ঘরে ফিরতে অনেক দেরি হয়। অনেকের স্বামী আবার অন্য শহরে বা দেশে কাজ করেন। এর ফলে বিবাহিতাদের মধ্যে একাকীত্ব বাড়ে। এবং তা গোছানোর জন্যই এমন সম্পর্কে জড়িয়ে পড়ার সম্ভাবনা বাড়ে।

২• স্বামীর মনোযোগের অভাব : নানা কারণে অনেক স্ত্রীর ক্ষেত্রেই স্বামী যথাযথ মনোযোগ দেন না। তা থেকেই স্ত্রীদের মাঝে আসে হতাশা। তার পর থেকে এই হতাশা গড়ায় পরকীয়ার দিকে।

৩• মোহ : অনেক নারীর ক্ষেত্রেই দেখা যায় বিবাহিত জীবনে স্বামীর কাছ থেকে যথাযথ ভালোবাসা পায়না। আর এই অতৃপ্ত ভালোবাসার কারণে জড়িয়ে পড়ে পরকীয়ার দিকে।

৪• বৌদ্ধিক তারতম্য : স্বামী এবং স্ত্রীর মধ্যে বৌদ্ধিক তারতম্য, বা ইন্টেলেকচুয়াল ডিফারেন্সও পরকীয়ার আর এক কারণ। মূল কথা হলো স্বামী এবং স্ত্রীর মাঝে মনের মিলটাই বড় জিনিস। আর এই মিলটা যখনি পাওয়া না যায় তখনি পরকীয়ার দিকে ঝুকে পড়েন।

৫• অর্থ এবং ক্ষমতা : অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে নিজের স্বামীর ছেয়ে, পরপুরুষের অর্থ এবং ক্ষমতা অনেক বেশি। আর এই মোহের কারণেই অনেক নারী ঘর ছেড়েছেন।

উল্লেখ্য, সবথেকে বড় কারণ কিন্তু একাকীত্ব। আর অনেক ক্ষেত্রে অর্থ এবং ক্ষমতাও অনেক বেশি কজ করে। এই ছবির সঙ্গে খবরের কোনো মিল নেই। এটি নেহাতই একটি প্রতীকী ছবি।