মেইন ম্যেনু

যে কারণে বিয়ের পর নবদম্পতির স্বাস্থ্যের উন্নতি হয়!

বিয়ের পর নবদম্পতির স্বাস্থ্যের উন্নতি সবার চোখ কাড়ে। বিয়ে পরবর্তী স্থূলতা নিয়ে অনেকে চিন্তিতও বটে। কিন্তু কেন মোটা হন দম্পতি? সম্প্রতি ইউরোপিয়ান কয়েকটি দেশের নবদম্পতিদের নিয়ে একটি সমীক্ষা করা হয়েছে, যেখানে বলা হয়েছে বিয়ের পড়ের স্থূলতা কোনো ইশ্বরপ্রদত্ত বিষয় নয়। স্থূলতা বাড়ে নির্দিষ্ট কয়েকটি কারণে।

১. বিয়ের প্রথম কয়েক মাসে কম খাটেন প্রত্যেক নবদম্পতি। ঘোরাঘুরি, আনন্দ উৎসবে সময় কাটে তাঁদের। তবে সব ক্ষেত্রেই ব্যতিক্রম রয়েছে।

২. বিয়ের পরে যদি কেউ খুব মোটা হয়ে যান বুঝবেন বিবাহ জীবনে তিনি খুশি। সঙ্গীর সঙ্গে বিছানায় বা বাড়ির স্বাদের ড্রইংরুমে যৌবন ভালোই উপভোগ করছেন তারা। আর রোগা হলে বুঝবেন চাপে আছেন ওই দম্পতি।

৩. বিয়ের পড়ে মোটা হওয়ার আরও একটি কারণ মহিলাদের ক্ষেত্রে স্নেহদ্রব্য বেড়ে যাওয়া। ভয়ের কিছু নেই সঠিক সময়ে কমে যাবে। অন্যথায় ওয়ার্ক আউটের পথ নিতে পারেন।

৪. বিয়ে হয়ে গেলে মানসিকভাবে ভালো থাকার জন্য শরীরও ভালো থাকে। বিয়ের পরের ভালো হানিমুনের তো জুড়ি নেই। মোটা হোওয়ার পক্ষে সেটাও একটা বড় কারণ।

৫. বিয়ের পড়ে অফিসে চাকরি করেন যারা তাঁদের ক্ষেত্রে মোটা হওয়ার থেকে রোগা হওয়ার হিড়িক বেশি। তবে বসের চোখে ভালো জায়গায় থাকলে বিয়ের পড়ের ভাগ্য ফেরার সঙ্গে মোটা হওয়ার যোগ থাকতে পারে।