মেইন ম্যেনু

যে কারণে ভিসা পেতে দেরি হচ্ছে মোস্তাফিজের

আজ নয় তো কাল। কাল না হলে পরশুদিন। এভাবেই একদিন একদিন করে পিছিয়ে যাচ্ছে বাংলাদেশের নতুন পেস সেনসেশন মোস্তাফিজুর রহমানের ইংল্যান্ডের ভিসা পাওয়ার দিন। ১৩ জুলাই তার ইংল্যান্ড যাওয়ার কথা। অথচ ভিসা না হওয়ার কারণে এখনও পর্যন্ত বিমানে চেপে বসতে পারছেন না তিনি। সর্বশেষ আজ রোববার ভিসা পাওয়ার কথা ছিল মোস্তাফিজের। অথচ, আজও হলো না ভিসা।

কেন ভিসা হচ্ছে না। কেন এত বিলম্ব হচ্ছে? এ বিষয়ে যিনি সবচেয়ে বেশি ওয়াকিবহাল, তিনি বিসিবির লজিস্টিক ম্যানেজার সজিব। তার কাছে এর কারণ জানতে চাইলে তিনি জানালেন আসল কারণ।

মূলতঃ মোস্তাফিজের ইংল্যান্ড যাওয়ার জন্য ভিসা প্রসেসিং শুরু করার কথা ঈদের আগেই; কিন্তু ঈদের আগে তিনি যুক্তরাজ্যের দুতাবাসে কোন কাগজপত্রই জমা দেননি। ঈদের পর এসে গত সোমবার (১১ জুলাই) ভিসার আবেদন করেন মোস্তাফিজ। কাগজ-পত্রও ওইদিন জমা দেন তিনি।

সজিব জানান, সাধারণত প্রসেসিং শুরু হলে ভিসা হাতে পেতে সময় লাগে ৬ থেকে ৭টি কর্মদিবস। ১১ জুলাই কাগজপত্র জমা দেয়ার পর ৪টি কিংবা ৫টি কর্মদিবস পার হয়েছে। এর মধ্যে আবার একদিন ইন্টারভিউ দিতে হয়েছে মোস্তাফিজকে। এ কারণেই এখনও ভিসা হাতে পাননি তিনি।

আরেকটা বিষয় হলো, বিসিবি থেকে সব ধরনের কাগজ-পত্র দিয়ে দেয়া হয়েছে মোস্তাফিজকে। এসব ক্ষেত্রে ভিসার জন্য নিজেকেই দৌড়াদৌড়ি করতে হয়; কিন্তু মোস্তাফিজ এখনও এসব বিষয়ে এতটা অভিজ্ঞ না হওয়ার কারণেও টেকনিক্যাল বিষয়গুলো বুঝতে পারছেন না এবং ভিসা পেতেও বিলম্ব হওয়ার এটা একটা কারণ।

বিসিবির লজিস্টিক ম্যানেজার জানান, আগামীকাল সোমবার কিংবা মঙ্গলবারের মধ্যেই ভিসা পেয়ে যাবেন মোস্তাফিজ এবং এরপর যে কোন দিন ইংল্যান্ড যেতে পারবেন তিনি।