মেইন ম্যেনু

যে কারণে মালালাকে ধন্যবাদ দিলেন সোনম

গত ১৯ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে সোনম কাপুর অভিনীত ছবি ‘নিরজা’। এরইমধ্যে কম বাজেটের এ ছবি আয় করেছে বিগ বাজেটের বক্স অফিস। প্রশংসা কুড়িয়েছে দেশ এবং বিদেশে। প্রথমবারের মতো ক্যারিয়ারের সেরা ছবিতে করতে পেরে ভীষণ আনন্দিত সোনম।

সিনেমাটি ভারতসহ বিভিন্ন দেশে মুক্তি পেলেও মুক্তি পায়নি প্রতিবেশী দেশ পাকিস্তানে। মুসলমানদেরকে নেতিবাচকভাবে উপস্থাপনার অভিযোগ আসায় ছবিটি নিষিদ্ধ করা হয়। তবে ‘নিরজা’ ছবিটি পাকিস্তানি নাগরিক ও নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই লন্ডনে দেখেছেন। এবং সোনম কাপুরের অভিনয়ের প্রশ্রংসা করেছেন।

অন্যদিকে অনিল কাপুরের মেয়ে সোনম মালালাকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, শিক্ষার জন্য মালালা যেমন সাহসী পদক্ষেপ নিয়েছিলেন তেমনি ‘নিরজা’ও সাহসী পদক্ষেপ নিয়েছেন। মালালার চরিত্রটি যেনো ‘নিরজা’ চরিত্রে ফুটে এসেছে।

রাম মাধভানি পরিচালিত ‘নিরজা’ সিনেমায় উঠে এসেছে প্যান অ্যামের বিমানবালা নিরজা ভানোতের গল্প। ১৯৮৬ সালে করাচি যাওয়ার পথে ফ্লাইট হাইজ্যাক হওয়ার পর নিজের জীবন দিয়ে যাত্রীদের বাঁচিয়েছিলেন মাত্র ২৩ বছর বয়সী নিরজা।

নিরজা’র আত্মজীবনীমূলক এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন সোনাম কাপুর। অবিশ্বাস্য হলেও সত্যি, প্রচারের খরচ মিলিয়ে মাত্র ২১ কোটি রুপি বাজেটে শেষ হয়েছে ‘নিরজা’র কাজ।