মেইন ম্যেনু

যে চারটি কথা ভুলেও ছেলেদের বলবেন না !

সস্পর্কে সুখী থাকতে চাইলে কোনো কিছু গোপন করা ঠিক না। এটা আমরা সবাই জানি কিন্তু কখনো কখনো হয়তো মানি না। মাঝে মাঝে না মানাই ভালো।

সম্পর্কে কিছু কথা গোপন রাখাই ভালো। বিশেষ করে মেয়েদের কিছু কথা ছেলেদের ভুলেও বলা উচিত না। জানতে চান, কোন কথা? তাহলে টাইমস অব ইন্ডিয়ার এই তালিকাটি একবার দেখে নিন।

১. কখনোই ছেলেদের সামনে এটা প্রকাশ করবেন না যে, সে আপনার কাছে খুবই গুরুত্বপূর্ণ। এটা হয়তো আপনার জীবনের অনেক বড় সত্য। কিন্তু এই সত্য কথাটি গোপন রাখাই ভালো। এটা জানার পর প্রেমিক বা স্বামীর আচরণে অনেক পরিবর্তন আসবে। যা আপনার ভালো নাও লাগতে পারে। তাই এ ধরনের কথা সবসময়ই গোপন রাখুন।

২. ছেলেদের নিয়ে শপিংয়ে যাওয়া খুবই ঝামেলার কাজ। আর মনমতো কেনাকাটা করাও সম্ভব না তাদের সাথে। তাই শপিংয়ে যাওয়ার কথা ছেলেদের না বলাই ভালো। তবে শপিং থেকে ফিরে এসে তাকে বলতে ভুলবেন না। কোনো একটা অজুহাত দেখাতে পারেন। এই যেমন, বান্ধবীদের সঙ্গে গিয়েছিলেন অথবা কোথাও যাওয়ার পথে কিনেছেন। এতে আপনি স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করতে পারবেন আবার সঙ্গীও শুনে অভিমান করবে না।

৩. অফিসের কথা সঙ্গীকে না বলাই ভালো। বিশেষ করে কোনো সমস্যার কথা তো একেবারেই না। কর্মজীবন আর ব্যক্তিগত জীবন দুটো পুরোপুরিই আলাদা। ব্যক্তিজীবনে কর্মজীবনের প্রভাব না পড়াই ভালো। তেমনি কর্মজীবনেও ব্যক্তিগত জীবনের প্রভাব পড়তে দেওয়া ঠিক না। আর সঙ্গীর কোনো পরামর্শ ভুলেও অফিসে প্রয়োগ করবেন না। কারণ আপনার অফিসের পরিস্থিতি সঙ্গী কীভাবে বুঝবে বলুন? তাই এসব বিষয় এড়িয়ে যাওয়াই ভালো।

৪. এটা ঠিক যে আপনারা একে অপরকে অনেক ভালোবাসেন, বিশ্বাস করেন। তবে নিজের সুবিধার জন্য একটা আলাদা সেভিংস অ্যাকাউন্টস করা মেয়েদের জন্য খুবই জরুরি। যখন কোনো ছেলে প্রতারণা করে তখন অর্থনৈতিকভাবে মেয়েরা দুর্বল থাকলে সেই প্রতারণা মুখ বুঝে সহ্য করে। কিন্তু আপনার যদি নিজের জমানো টাকা থাকে এবং সঙ্গীর ওপর নির্ভরশীল না হন তাহলে কোনোভাবেই সঙ্গীর ভুল আপনাকে বয়ে চলতে হবে না। তবে এই কথা সঙ্গীর কাছ থেকে গোপন রাখাই মঙ্গলজনক।