মেইন ম্যেনু

যে পাঁচ কারণে রেকর্ড গড়বে ‘প্রেম রতন’

১২ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে সুপারস্টার অভিনেতা সালমান খান অভিনীত চলতি বছরে তার দ্বিতীয় ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। মুক্তির শেষ সময়ে ছবির প্রমোশন নিয়ে তাই দারুন ব্যস্ততার মধ্যে আছে পুরো ‘প্রেম রতন’ পরিবার। বিভিন্ন আইডিয়াও যোগ হচ্ছে ছবির প্রচারের ক্ষেত্রে। দীর্ঘ ১৬ বছর পর সুরজ বারজাত্যের ছবিতে ফিরলেন সুপারস্টার অভিনেতা সালমান খান। টিজার, ট্রেলার, পোস্টার, মুহূর্মুহূ গান রিলিজ আর প্রমোশনে বাজিমাৎ ‘প্রেম রতন’। ভারতীয় মিডিয়ায়ও তাই এই মুহূর্তে সবচেয়ে আলোচিত বিনোদন খবরও এটি। সিনেমা ট্রেড অ্যানা্লাইসিসসহ অনেক সিনে বোদ্ধারা মনে করছেন সালমান-সোনম জুটির মুক্তির প্রতীক্ষায় থাকা ছবিটির ব্যবসায়িক দিক নিয়েও শুরু করেছেন সমীক্ষা। তাদের মধ্যে অনেকেই মনে করছেন ছবিটি অন্তত দুইশত কোটির ঘর পেরিয়ে যাবে। যে কারণে ছবিটি মানুষ দেখবেন তা নিয়েও চলছে আগাম আলোচনা। জনপ্রিয় বিনোদন পোর্টাল ‘ফিল্মবিট’ আসন্ন ছবি ‘প্রেম রতন ধন পায়ো’ নিয়ে একটি লেখায় ২০০ কোটি রুপি ব্যবসার সম্ভাব্য কারণ অনুসন্ধানের চেষ্টা করেছেন। পাঠকরাও জেনে নিতে পারেন সেই সম্ভাব্য পাঁচ কারণ:

১৬ বছর পর সুরজ বারজাত্য-সালমান জুটি:
দীর্ঘ ১৬ বছর পর ফের মেধাবী ও ‘হাম আপকে হ্যায় কৌন’ খ্যাত নির্মাতা সুরজ বারজাত্যের সাথে ফিরলেন সুপারস্টার অভিনেতা সালমান খান। এরআগে এই নির্মাতা ও অভিনেতা মিলে বেশকিছু হিট সিনেমা বলিউডকে উপহার দিয়েছিলেন। এরমধ্যে ম্যায় পেয়ার কিয়া, হাম সাথ সাথ হ্যায় এবং হাম আপকে হ্যায় কৌন অন্যতম। ধারণা করা হচ্ছে, দীর্ঘদিন পর এই নির্মাতা ও অভিনেতার ক্যামিস্ট্রি দেখতেই সিনেমা হলে আসবেন সেই পুরনো।

পারিবারিক ইমোশন:
সুপারস্টার অভিনেতা সালমান খান ও সোনম কাপুর অভিনীত আসন্ন ছবি ‘প্রেম রতন ধন পায়ো’ একটি পারিবারিক ছবি। তাছাড়া সুরজ বারজাত্যের ছবি মানেই মনে করা হয় ফ্যামিলি বিষয়ক ছোট খাটো ইমোশন, যেখানে সকল শ্রেণির দর্শককে কাহিনী গড়াপেটা ছুঁয়ে যায়।

‘হ্যাপী দিওয়ালি’-তে রিলিজ:
বিশেষ উপলক্ষে সিনেমা মুক্তি মানেই হিট। ঈদ, পূজা-পার্বন, বড়দিন ছাড়াও ভারতে সবচেযে বেশী মানুষ যে উপলক্ষটিকে কেন্দ্র করে সিনেমা হলে যায়, তারমধ্যে একটি হচ্ছে ‘হ্যাপী দিওয়ালি’। ধারণা করা হচ্ছে, সালমানের ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিটি দিওয়ালিকে কেন্দ্র করে মুক্তি দেওয়ায় ছবিটি দুর্দান্ত ব্যবসা করবে। তাছাড়া সালমান খানের এই ছবিকে বাণিজ্য সফল করতে রনবীর কাপুর ও দীপিকা পাডুকোনের আসন্ন ছবি ‘তামাশা’কে এক সপ্তাহ পিছিয়ে দেয়া হয়েছে। তারমানে সালমানের আসন্ন ছবিটি অন্তত কোনো ধরণের ঝুঁকি ছাড়া অন্তত ১৫দিন একলা একা ব্যবসা করবে। কারণ ‘প্রেম রতন ধন পায়ো’ মুক্তি পাবে ১২ নভেম্বর, আর রনবীর-দীপিকার ‘তামাশা’ মুক্তি পেতে যাচ্ছে ২৭ নভেম্বর।

প্রথমবার সালমান-সোনম জুটি:
এই প্রথমবার বলিউডের ফ্যাশন কন্যা খ্যাত অভিনেত্রী সোনম কাপুরের সাথে রোমান্টিক দৃশ্য নিয়ে জুটিবদ্ধ হচ্ছেন সালমান খান। যদিও এরআগে ‘সাওয়ারিয়া’ নামের একটি ছবিতে সোনম কাপুরের বিপরীতে দেখা গিয়েছিল সালমানকে, কিন্তু তা ছিল মূল সালমান খানের বিশেষ উপস্থিতি। সালমানের ভক্ত অনুরাগীরাও সবসময় তাকে নতুন কারো সাথে দেখতে মুখিয়ে থাকে, অতীত রেকর্ড অন্তত এরকমই স্বাক্ষ্য দেয়। আর সোনমের সাথেও যে সালমানের রোমান্স বেশ জমবে তার প্রমান পাওয়া গেল ‘প্রেম রতন ধন পায়ো’র ট্রেলার মুক্তির পর। কারণ ট্রেলারটি মুক্তির পর এটি রীতিমত ইতিহাস করেছে। ট্রেলারটির মুক্তির ২৪ঘন্টায় সালমান-সোনমের ‘প্রেম রতন’ ট্রেলারেই দেখেছে অন্তত পাঁচ মিলিয়ন বারের চেয়ে বেশী। বলিউডের ইতিহাসে এটা বিরল।

ছবিতে আছেন ‘ভাইজান’ খ্যাত সালমান:
এটা উল্লেখ করা বাহুল্য যে, সালমান খান অভিনীত চলতি বছরে বলিউডে ইতিহাস গড়া ছবি ‘বজরঙ্গি ভাইজান’, এটি সালমান খানের ক্যারিয়ারে অন্যতম ব্যবসাসফল ছবিও। ছবিটি সর্ব সাধারণের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পাওয়ায় সালমানের ইমেজ এখন খুব দৃঢ়। মনে করা হচ্ছে ‘বজরঙ্গি ভাইজান’-এর খ্যাতির জন্য কিছুটা সুবিধা পাবেন আসন্ন ছবি ‘প্রেম রতন ধন পায়ো’তে। কেননা এইছবিটিতে কেন্দ্রীয় চরিত্রেও যে অভিনয় করছেন সেই ভাইজান। আর এইজন্যই ছবিটি অন্তত দুইশো কোটির বেশী আয় করবে বলে মনে করছেন সিনে বোদ্ধারা।



« (পূর্বের সংবাদ)