মেইন ম্যেনু

যে ৫ পর্নোস্টার এখন হলিউডের বিখ্যাত অভিনয়শিল্পী

সিলভেস্টার স্ট্যালোন, জ্যাকি চ্যান, সাশা গ্রেরি, শু কি ও ডেভিড ডাচোভনির নাম শুনলে চোখ বন্ধ করে ভক্তরা বলে দিতে পারেন তারা হলিউডের বিখ্যাত অভিনেতা-অভিনেত্রী। ক্যারিয়ারের শুরুটা মসৃণ ছিল না তাদের। অনেক চড়াই-উৎরাই শেষে এখানে পৌঁছেছেন তারা। ক্যারিয়ারের শুরুতে সবাই কাজ করেছেন পর্নো মুভিতে।

সিলভেস্টার স্ট্যালোন

চলচ্চিত্রে র‌্যাম্বো ও রকি চরিত্রে অভিনয় করেই দর্শকদের মন কেড়েছেন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোন। ক্যারিয়ারের শুরুতে ১৯৭০ সালে তিনি অভিনয় করেছেন পর্নো মুভিতে। দ্য পার্টি এ্যাট ক্যাটি এ্যান্ড স্টুডস নামের পর্নো ফ্লিকে কাজ করেছেন তিনি। ছবিতে বান্ধবীর (ক্যাটি) এ্যাপার্টেমেন্টে আসার জন্য লোকজনকে আমন্ত্রণ জানাতেন তিনি। এ ছবিতে দু’দিন অভিনয় করে পারিশ্রমিক হিসেবে তিনি পেতেন ২ শ’ ডলার।

১৯৭৮ সালে প্লেবয়ে আবার ফিরে আসেন স্ট্যালোন। তখন এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘পুলিশের ভয়ে বন্দর কর্তৃপক্ষের বাস টার্নিমালে ৪ দিন-রাত কাটিয়েছি আর টাকা দিতে না পারায় এ্যাপার্টমেন্ট থেকে বিতাড়িত হয়েছি। এভাবে কত দিন? তাই পর্নো মুভিতে অভিনয় করেছি।’

জ্যাকি চ্যান

স্ট্যালোনোর মতো খারাপ অবস্থা ছিল না হংকংয়ের বিখ্যাত হলিউডি নায়ক জ্যাকি চ্যানের। তারপরও তিনি ক্যারিয়ার শুরু করেছেন পর্নো মুভিতে কাজ করে। ১৯৭৫ সালে সফট পর্নো মুভিতে অভিনয় করেছেন জ্যাকি। ২০০৬ সালে এক সাক্ষাৎকারে এ ব্যাপারে তিনি বলেন, ’৩১ বছর আগে যেকোনো কাজ করার জন্য প্রস্তুত ছিলাম। তবে ভাবিনি, আমাকে মুভিতে এভাবে ব্যবহার করা হবে।’ এ্যাডাল্ট কমিডি মুভিতে রিকশাচালকের চরিত্রে সিয়াও টাং নামের চরিত্রে অভিনয় করেছেন জ্যাকি।

সাশা গ্রেরি

স্ট্যালোন ও জ্যাকি সফট পর্নোতারকা হিসেবে অভিনয় করলেও হার্ডকোর অভিনেত্রী হিসেবে পর্নো মুভিতে অভিনয় করেছেন সাশা গ্রেরি। ২০১১ সালে পর্নো মুভিতে অভিনয় ছাড়ার আগে ২৭০টি ছবিতে অভিনয় করেছেন। পর্নোমুভিতে অভিনয়ের স্বীকৃতি হিসেবে পেয়েছেন বেশ কয়েকটি পুরস্কারও। তবে পর্নো ছাড়ার পর মূল চলচ্চিত্রে এসে সুনাম কুড়িয়েছেন তিনি। হয়েছেন ইন্ডাস্ট্রিয়াল ব্র্যান্ড এ টেলিসিনের সদস্য।

শু কি

তাইওয়ানের অভিনেত্রী ও মডেল শু কিও চলচ্চিত্রে আসার আগে অভিনয় করেছেন পর্নো মুভিতে। সেটা ছিল সফট পর্নো ফিল্ম। মূলত হলিউডের বিখ্যাত ছবি দ্য ট্রান্সপোর্টারে লাই ওয়াইয়ের নাম ভূমিকায় অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছেছেন তিনি।

ডেভিড ডাচোভনি

আগের ৪ তারকার মতো পর্নো মুভি দিয়ে ক্যারিয়ার শুরু করেছেন ডেভিড ডাচোভনি। ’৯০-এর দশকে রেড শো ডায়রিসে সফট পর্নোতারকা হিসেবে অভিনয় করেছেন দ্য এক্স-ফাইলসের অভিনেতা ডাচোভনি। শুধু হলিউডেই নয়, বলিউডেও রয়েছে এমন তারকা। এর মধ্যে সবার আগে আসবে অভিনেত্রী সানি লিওনের নাম। মুম্বাই ফিল্ড ইন্ডাস্ট্রিতে প্রবেশের আগে পর্নো ছবিতে অভিনয় করেছেন সানি।