মেইন ম্যেনু

যে ৬টি কাজ ভুলেও আপনার ভালোলাগার মানুষটির সামনে করবেন না!

আমরা যখন কাউকে পছন্দ করে থাকি, তাকে ইমপ্রেস করার জন্য অদ্ভুত কিছু কাজ করি। আমরা নিজেদের অজান্তে এমনসব কাজ করে থাকি যা অন্যের চোখে অদ্ভুত দেখায়। এমনকি আপনি যাকে পছন্দ করেন, তার চোখেও এটি অদ্ভুত দেখাতে পারে। কাজগুলো আপনি আবেগ থেকে করছেন, এর উপর আপনার কোন হাত নেই। কিন্তু এই কাজগুলো অনেক সময় আপনার ভালোলাগার মানুষটির মনে বিরক্তি সৃষ্টি করে দিতে পারে।

১। অস্পষ্টভাবে কথা বলা

অনেক সময় আমরা আমাদের পছন্দের মানুষের সামনে স্পষ্টভাবে কথা বলতে পারি না। তোতলাতে থাকি। আর এই বিষয়টি আপনার প্রিয় মানুষের কাছে আপনাকে আরও ছোট করে তোলে। সে মনে করতে পারে আপনি তোতলা বা ঠিকভাবে নিজেকে উপস্থাপন করতে পারেন না। তাই যখন কথা বলবেন আত্নবিশ্বাসের সাথে স্পষ্টভাবে কথা বলবেন। এর মাধ্যমে আপনার ব্যক্তিত্ব প্রকাশ পাবে।

২। অতিরিক্ত হেসে ফেলা

কোন কিছু নেই বেশি হেসে ফেলবেন না। আপনি যদি তার প্রতিটি কথায় হাসতে থাকেন, সেটি দেখতে খুবই দৃষ্টিকটু লাগবে। তাই বলে আবার খুব বেশি গম্ভীর হয়ে থাকা যাবে না। প্রয়োজন মতে হাসুন, এতে সে বুঝতে পারবে আপনি আলোচনার মাঝে আছেন। অন্যকোন চিন্তা করছেন না।

৩। ভুয়া ফেইসবুক অ্যাকাউন্ট খোলা

অনেকেই তার ভাল লাগার মানুষের খোঁজখবর নেওয়ার জন্য ফেইসবুকে ভুয়া অ্যাকাউন্ট খুলে থাকেন। আর তখনই ভুলটি করে থাকে। এই কাজটি একদমই করা যাবে না। যাকে পছন্দ করেন তার উপর বিশ্বাস রাখুন। গোয়েন্দাগিরী করা কেউ পছন্দ করে না, এমনক আপনিও না।

৪। বন্ধুত্বপূর্ণ আচরণ

আপনার ভালোলাগার মানুষটি যদি বন্ধুদের সাথে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে তবে তা আপনার জন্য কিছুটা কষ্টদায়ক। আপনি তার সাথে এমনভাবে বন্ধুত্বপূর্ণ ব্যবহার করুন, যাতে সে আপনার সাথে বন্ধুদের মত কথা বলতে পারে। এটি খুব সহজে তার সাথে আপনাকে সংযোগ করে দিবে। এমনকি এটি আপনার প্রতি তার ভালবাসাও তৈরি করে দিতে পারে।

৫। শারীরিক ভাষা ব্যবহার করুন

কথা বলার সময় আপনার যদি হাত নাড়ানোর অভ্যাস থাকে, আপনি তা করতে পারেন। তবে লক্ষ্য রাখবেন তা যেন অতিরিক্ত না হয়। অতিরিক্ত কোনকিছু ভাল লাগে না।

৬। চোখ সরিয়ে কথা বলা

আপনার ভালোলাগার মানুষের চোখের দিকে তাকিয়ে কথা বলুন। অনেক সময় লজ্জায় আমরা আমাদের পছন্দের মানুষের চোখের দিকে তাকিয়ে কথা বলতে পারি না। তার চোখের দিকে তাকিয়ে কথা বলুন, হয়তো সে বুঝতে পারবে আপনি তাকে পছন্দ করেন। চোখ অনেক সময় মনের কথা বলে দেয়।

যত দ্রুত সম্ভব ভালোলাগার মানুষটিকে মনের কথাটি বলে ফেলুন। হয়তো সেও আপনাকে পছন্দ করে। শোনার অপেক্ষায় আছে। খুব বেশি দেরি করে ফেলবেন না। এতে ভালোলাগার মানুষটিকে হারানোর সম্ভাবনা তৈরি হয়ে থাকে।