মেইন ম্যেনু

যৌন মিলনের উপকারিতা

যৌন মিলনের মাধ্যমে শুধুমাত্র দৈহিক কিংবা জৈবিক চাহিদাই পূরণ হয় না বরং স্বাস্থ্যের জন্যও উপকারী যৌন মিলন। কর্মব্যস্ত জীবন থেকে মানসিক চাপ দূরীকরণ কিংবা শারিরিক ব্যায়াম ছাড়াও অনেক উপকারিতা রয়েছে যৌন মিলনের। যৌন মিলনের এরকমই কিছু উপকারী দিকে তুলে ধরা হলো পাঠকদের জন্য।

যৌন মিলনের পর আপনি যখন ঘুম দেন তখন সেটা হয় অনেক বেশি আরামদায়ক এবং রাতের একটা ভালো ঘুম আপনাকে রাখে স্বাস্থ্যবান। যৌন মিলনের কারণে আপনার ব্রেন থেকে অক্সিটোসিন নামের এক ধরনের রাসায়নিক নির্গত হয় যা আপনাকে শুধুমাত্র মানসিক চাপ কিংবা ব্যাথা থেকেই মুক্তি দেয় না বরং আপনাকে দেয় একটি শান্তির ঘুম।

শরীর থেকে ক্যালরি ক্ষয় করার জন্য ব্যায়াম হিসেবে যৌন মিলন খুবই উপকারী। বিভিন্ন গবেষণা তথ্য অনুযায়ী, নিয়মিত যৌন মিলন জিমে গিয়ে ভারোত্তলনের মতো উপকারী।

যৌন মিলন আপনাকে রাখে সতেজ ও তরুণ। গবেষণায় দেখা গেছে নিয়মিত যৌন মিলন আপনার শরীরের এনডোরফিনস দূর করে এবং ভিটামিন ডি এর মাত্রা বাড়ায় যা আপনাকে মন এবং বাহ্যিকতা দুই দিক থেকেই রাখে তরুণ।

যৌন মিলনের অন্যতম একটি উপকারী দিক হলো এটি আপনার রক্তচাপ কমায়। পাশাপাশি এটি আপনাকে মানসিক চাপ থেকেও দূরে রাখে বলে দাবি করা হয়েছে স্কটল্যান্ডের গবেষকদের এক গবেষণা তথ্যে।
নিয়মিত যৌনমিলন বাড়ায় আপনার যৌনমিলনের সম্ভবনাকেও।

যৌন মিলন আপনাকে সাহায্য করে বেশ কিছু রোগ প্রতিরোধে সহায়তা করতে।

শুধুমাত্র স্বাস্থ্যগত দিক নয় নারীদের আকর্ষণীয়ও করে তুলে যৌন মিলন। যৌন মিলনের ফলে নারীদের দেহ এস্ট্রোজেন নামক এক ধরণের হরমোন নি:সরিত হয় যা নারীদের ত্বককে মসৃন করে এবং চুলকে করে উজ্জল।