মেইন ম্যেনু

যৌন সম্পর্ক ছাড়তে রাজি, কিন্তু ছাড়বেন না প্রিয় স্মার্টফোনটি!

রাতে বিছানাতেও সঙ্গী এখন স্মার্টফোন। আর এর ফলে লাটে উঠেছে যৌন সম্পর্ক। একটি সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে। সমীক্ষা রিপোর্টে বলা হয়েছে, ভারতীয়দের কেউ কেউ তো সপ্তাহান্তে যৌন সম্পর্কও ছেড়ে দিতে রাজি। কিন্তু স্মার্টফোনকে শয্যাসঙ্গী হিসেবে ছাড়তে নারাজ।

বর্তমানে চিনা কোম্পানি লেনেভোর মালিকানাধীন মোটোরোলা বিশ্বের সাতটি দেশের প্রায় ৭০০০ জন স্মার্টফোন গ্রাহকের ওপর ওই সমীক্ষা চালিয়েছে। যাদের মধ্যে সমীক্ষা চালানো হয়েছে তাদের প্রায় ৬০ শতাংশই জানিয়েছেন, স্মার্টফোন তাঁদের ঘুমের সঙ্গী। এর মধ্যে দেখা গিয়েছে, প্রায় ৭৪ শতাংশ ভারতীয়ই স্মার্টফোন সঙ্গে নিয়ে ঘুমোন। চিনের ক্ষেত্রে এই সংখ্যা ৭০ শতাংশ।

সমীক্ষায় দেখা গিয়েছে, ব্যবহারকারীদের প্রতি ছয় জনের মধ্যে একজনের স্নানের সময়ও সঙ্গী হয় স্মার্টফোন। ৫৪ শতাংশই জানিয়েছে, স্মার্টফোন ছেড়ে তাঁরা একেবারেই থাকতে পারেন না।

সমীক্ষায় দেখা গিয়েছে, অনেকেরই মনের সঙ্গী হয়ে উঠেছে স্মার্টফোন। ৪০ শতাংশই নিজের সেরা বন্ধুর কাছেও যে গোপন কথা বলতে পারেন না তা স্মার্টফোনের সঙ্গে বলতে পারেন। তবে এই সর্বক্ষণের সঙ্গী সম্পর্কে অনেকেই খুশি নয়। মাত্র ৩৯ শতাংশই তাঁদের স্মার্টফোন সম্পর্কে খুশি। ৭৯ শতাংশই মনে করেন, প্রয়োজনের মুহূর্তে বিঘ্ন ঘটায় তাঁদের ফোন।

কেআরসি রিসার্চ অনলাইনে ভারত ছাড়াও আমেরিকা, ব্রাজিল, চিন, স্পেন, মেক্সিকো এবং ভারতের মোট ৭,১১২ জন স্মার্টফোন ব্যবহারকারীও ওপর এই সমীক্ষা চালিয়েছে।