মেইন ম্যেনু

বিপিএলের তৃতীয় আসর

রংপুর রাইডার্সের বোলিং কোচ রফিক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দুই আসরে চ্যাম্পিয়ন্স হয়েছিল ঢাকা গ্ল্যাডিয়েটর্স। এ দুটি আসরেই ঢাকার ফ্র্যাঞ্চাইজিটির বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক বাঁ-হাতি স্পিনার মোহাম্মাদ রফিক। এবার বিপিএলের তৃতীয় আসরে মোহাম্মদ রফিককে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে রংপুর রাইডার্স।

আগেরদিনই জানা গিয়েছিল রংপুরেরর এই দলটি প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জতীয় দলের সাবেক অস্ট্রেলিয়ান কোচ শেন জার্গেনসন। তার একদিন পর জানা গেলো, জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিককে বোলিং কোচ করেছে রংপুর।

এরআগে রংপুর রাইডার্স বিপিএল প্লেয়ার্স বাই চয়েজে বাজিমাত করেছিল। অন্য সব ফ্রাঞ্চাইজিকে হারিয়ে তারা দলে পেয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তার সঙ্গে রয়েছেন আরাফাত সানি, সাকলাইন সজীব ও মুরাদ খানের মতো বাঁহাতি স্পিনার। সুতরাং, মোহাম্মদ রফিকের তত্ত্বাবধানে নিঃসন্দেহে রংপুর রাইডার্সের স্পিন বোলিং অ্যাটাক আরো বেশি শক্তিশালি হয়ে উঠবে।

আগামী ২০ নভেম্বর বিপিএলের তৃতীয় আসরের উদ্বোধন হওয়ার পর ২২ নভেম্বর থেকে শুরু হবে মাঠের লড়াই। আসন্ন বিপিএলকে সামনে রেখে ইতোমধ্যেই অংশগ্রহণকারী ছয়টি দল তাদের ঘর গোছানোর কাজটি প্রায় সেরে ফেলেছে। তবে এখনো পর্যন্ত রংপুর রাইডার্স দেশি ও বিদেশি ক্রিকেটারদের মধ্যে যাদের দলে নিশ্চিত করেছে তারা হলেন-

দেশি ক্রিকেটার: সাকিব আল হাসান (আইকন), সৌম্য সরকার, আরাফাত সানি, মোহাম্মদ মিথুন, সাকলাইন সজীব, মুক্তার আলি, জহুরুল ইসলাম অমি, আবু জায়েদ চৌধুরী ও মুরাদ খান।

বিদেশি ক্রিকেটার: তিলকারত্নে দিলশান, থিসারা পেরেরা ও সচিত্র সেনানায়েকে (শ্রীলংকা), মোহাম্মদ নবী (আফগানিস্তান), ওয়াহাব রিয়াজ (পাকিস্তান), ড্যারেন স্যামি, ল্যান্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ)। ।



« (পূর্বের সংবাদ)