মেইন ম্যেনু

রবিবার নতুন দায়িত্ব নিচ্ছেন খন্দকার মোশাররফ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন রবিবার আনুষ্ঠানিকভাবে এ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করবেন। মন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র শনিবার এ তথ্য নিশ্চিত করেছে।

গত বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে অব্যাহতি দিয়ে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় খন্দকার মোশাররফ হোসেনকে। পাশাপাশি তিনি অতিরিক্ত হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বও পালন করবেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬ এর রুল ৩(৪) এ প্রদত্ত ক্ষমতা বলে মন্ত্রীগণের মধ্যে মন্ত্রণালয়ের দায়িত্ব পুনর্বণ্টন করেছেন।

২০০৮ সালে ফরিদপুর-৩ (সদর) আসন থেকে বিপুল ভোটে সাংসদ নির্বাচিত হওয়ার পর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান। এই মন্ত্রণালয়ে কৃতিত্বের সাক্ষর রাখায় তাকে এলজিআরডি মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ইতোমধ্যে তিনি দায়িত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন এবং এই মন্ত্রণালয়কেও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মতো গতিশীল করার অঙ্গীকার করেছেন।