মেইন ম্যেনু

রবিবার বিক্ষোভ ডেকেছে জামায়াত

প্রস্তাবিত বাজেটকে গণবিরোধী আখ্যা দিয়ে এর প্রতিবাদে রবিবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শনিবার দুপুরে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিবৃতিতে ডা. শফিক বলেন, “সরকার চলতি ২০১৫-১৬ সালের জন্য যে জাতীয় বাজেট ঘোষণা করেছে তা জনগণের স্বার্থবিরোধী। এ বাজেটের দ্বারা সরকারি দলের লোকদের ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তুষ্ট করার চেষ্টা করা হয়েছে। এ বাজেটে সাধারণ জনগণের স্বার্থ উপেক্ষা করা হয়েছে। ঘোষিত বাজেট একটি ঘাটতি বাজেট এবং ঋণনির্ভর। সরকার বিশাল অঙ্কের বাজেট ঘোষণা করলেও তা বাস্তবায়নের কোনো দিক নির্দেশনা নেই। দেশের বর্তমান নাজুক অর্থনৈতিক অবস্থায় এ বাজেট বাস্তবায়ন করা সরকারের পক্ষে সম্ভব নয়।”

তিনি বলেন, “সরকার কৃষি ও জনস্বাস্থ্য খাতে ভর্তুকি দেয়নি। শিক্ষা প্রতিষ্ঠানের ওপর ভ্যাট বসিয়েছে। কৃষিনির্ভর বাংলাদেশে কৃষিখাতের ওপর সরকারের উদাসীনতা প্রকারান্তরে অর্থনৈতিক উন্নয়নে সরকারের অবজ্ঞা ছাড়া আর কিছু নয়। বাংলাদেশের মত শিক্ষায় পিছিয়ে থাকা দেশে শিক্ষা প্রতিষ্ঠানের ওপর ভ্যাট বসানোর মাধ্যমে মূলত শিক্ষা সংকোচনেরই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।”

ঘোষিত এ কর্মসূচি সফল করার জন্য জামায়াতের সব শাখার প্রতি আহ্বান জানিয়ে দেশবাসীর সহযোগিতা কামনা করেন দলটির এই শীর্ষ নেতা।