মেইন ম্যেনু

রমজানের পবিত্রতা রক্ষায় ইসলামী আন্দোলন বাংলাদেশের স্বাগত মিছিল অনুষ্ঠিত

মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী স্বাগত মিছিল ও র‌্যালীর আয়োজন করেছে। কেন্দ্র ঘোষিক কর্মসুচী অনুযায়ী সারাদেশে শান্তিপূর্ণভাবে এবং কোথায় কোথায় পুলিশের বাধার মধ্যে এই স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়।

সারাদেশে স্বাগত মিছিল পূর্ব সমাবেশগুলোতে নেতৃবৃন্দ বলেন, ৯২ভাগ মুসলমানের দেশে রমজানের পরিবেশ বিঘিত হলে রোজাদার মুসল্লীগণ ঈমানের তাকিদে রোজার মাসেও আন্দোলন সংগ্রামে নামতে বাধ্য হবে। কাজেই সরকারের উচিত হবে রোজার পরিবেশ রক্ষায় আন্তরিকভাবে কাজ করা। তারা বলেন, সকল মাসের চেয়ে সম্মানিত মাস মাহে রমজান।

এ মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নাগালের ভিতরে রাখতে হবে। গরীব, অসহায় ও মেহনতি মানুষ যেন অর্ধাহারে ও অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শ্রমিকের শ্রম কমিয়ে দিয়ে পুরাপুরি মজুরি প্রদান করা সকলের কর্তব্য। পবিত্র রমজান উপলক্ষে সকলকে মারামারি, হিংসা-বিদ্বেষ, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে হবে। রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ, রাজধানীর যানজট নিরসন এবং দিনের বেলায় হোটেল-রেস্তোরা বন্ধ রাখার জন্য সরকারের প্রতি দাবি জানান।

শেষ খবর পাওয়া পর্যন্ত যেসব জেলায় বিক্ষোভ হয়েছে সেগুলো হলো- নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, কুমিল্লা জেলা পূর্ব ও পশ্চিম, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম মহানগর, কক্সবাজার, সিলেট, বরিশাল, ভোলা উত্তর ও দক্ষিণ, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা, খুলনা, মাগুরা, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, রংপুর, বগুড়া, পঞ্চগড়, ঠাকুরগাও, জয়পুরহাটসহ দেশের অধিকাংশ জেলায় পুলিশী বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। ঢাকা মহানগর গতকালই ঢাকায় ব্যাপক শো-ডাউনের মাধ্যমে মাহে রমজানকে স্বাগত জানিয়ে মিছিল করে।