মেইন ম্যেনু

রাইডুর ‘বাংলাদেশ’ দুঃখ

বাংলাদেশ-ভারত চলমান সিরিজের তৃতীয় ম্যাচটি কি খেলবেন না আমবতি রাইডু? খেলার সম্ভবনাই তো বেশি। তবে ২৪ জুন অনুষ্ঠিতব্য ম্যাচটিতে তাকে ব্যাটিং করতে হলে চরম আতঙ্ক নিয়েই বাংলাদেশী বোলারদের মুখোমুখি হবেন এই ভারতীয় ব্যাটসম্যান! কেননা, ক্রমেই যেন রাইডুর ওয়ানডে ক্যারিয়ারে এক বড় দুঃখের নাম হয়ে উঠছে বাংলাদেশ।

রবিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও সফরকারী ভারতীয় ক্রিকেট দল। এই ম্যাচের আগে আন্তর্জাতিক ওয়ানডেতে মোট ২৭টি ম্যাচের ২৪ ইনিংসে ব্যাট করেছেন রাইডু। তার রয়েছে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফসেঞ্চুরি। ব্যাটিং গড়টাও দারুণ; ৪১.২৭। এই ২৪ ইনিংসের ব্যাটিংয়ে কখনোই ‘গোল্ডন ডাক’ বা শূন্য রানে আউট হননি রাইডু। কিন্তু রবিবার আমবতি রাইডুকে সেই ‘সোনালী হাঁস’র স্বাদও দিয়ে দিয়েছে বাংলাদেশের বোলাররা; আরও স্পষ্ট করে বললে পেসার রুবেল হোসেন আর ফিল্ডার নাসির হোসেন। ৩ বল মোকাবেলা করা রাইডু রানের খাতা খোলার আগেই রুবেলের বলে নাসিরের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়েছেন।

কেবল এই গোল্ডেন ডাকের কারণেই নয়; রাইডুর জন্য বাংলাদেশ দুঃখ হয়ে উঠেছে এই কারণে যে এই দলটির বিপক্ষে তার ব্যাট যেন নড়তে-চড়তেই চায় না! রাইডুর ওয়ানডে ক্যারিয়ারের সবচেয়ে কম রানের ৩টি ইনিংসই বাংলাদেশের বিপক্ষে; ১, ১, ০। আর বাংলাদেশের বিপক্ষে তার সর্বোচ্চ রান ১৬, অবশ্য অপরাজিত।