মেইন ম্যেনু

রাউজানে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী গুরুত্বর আহত

চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাউজান উপজেলার গহিরা পৌর এলাকায় সড়ক দুর্ঘটনায় চর্তুথ শ্রেণীর স্কুল ছাত্রী আঁখী শীল (৮) গুরুত্বর আহত হয়েছে। জানা যায়, গত ২২ আগষ্ট শনিবার সকাল সাড়ে ৯ টায় চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের গহিরা মাদ্রাসাস্থ বড়তল নামক স্থানের মোটর সাইকেলের ধাক্কায় দুর্ঘটনাটি ঘটে।

পূর্ব গহিরা বাড়ী থেকে স্কুলে যাওয়ার পথে রাঙ্গামাটি সড়ক পর হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী মোটর সাইকেল আরোহী নিয়ন্ত্রণ হারিয়ে শিশুটিকে ধাক্কা দিলে রাস্তার পাশে ছিটকে পড়ে যায়। পরে স্থানীয়রা গুরুত্বর অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী হসপিটালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

কর্তব্যরত ডাক্তার দ্রুত ভর্তির করার পরামর্শ দেন। প্রয়োজনীয় চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক জানান, আহত শিশুটির মাথা, মুখমন্ডল, হাতে ও পায়ে মারাত্মক আঘাত হয়। তবে শিশুটির ডান হাতে হাড় ভেঙ্গে যাওয়ায় প্লাস্টার করানো হয়েছে। এখন শিশুটি আসঙ্কামুক্ত। আহত আঁখী শীল গহিরা গ্রামে পূর্ব শীল বাড়ীর রতন শীল এর প্রথম কন্যা। গহিরা মাদ্রাসা প্রাইমারীর চর্তুথ শ্রেণীর ছাত্রী।

শিশুটি পিতা রতন শীল ও স্থানীয়রা বলেন, গহিরা মাদ্রাসাস্থ বড়তল এলাকায় প্রতিনিয়ত দুর্ঘটনায় শিকার হয়ে অকালে মৃত্যুকে বরণ করছে। তারা আরো বলেন, এই স্থানটিতে প্রতিনিয়ত কোন না কোন দুর্ঘনা ঘটে। যদি পৌরসভা কর্তৃপক্ষ বা স্থানীয় এমপি’র দৃষ্টি আকর্ষণ করে বলেন, সড়কটিতে পরট ব্যাকার বা জেব্র ক্রসিং বসানো হয় তবে দুর্ঘটনা থেকে কুমলমতি শিশুদের রক্ষাসহ এলাকাবাসীরা মৃত্যুর আশঙ্কা থেকে রক্ষা পাবে।