মেইন ম্যেনু

রাউজান অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গঠন

কে.এম জাহেদ, চট্টগ্রাম: রাউজান অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গঠন কল্পে এক আলোচনা সভা ২৫ জানুয়ারী সোমবার শহরের অভিজাত হোটেলে রাউজান নিউজ২৪.কম এর প্রধান সম্পাদক মীর আসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক ও বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক নির্মল বড়ুয়া মিলন।

অনলাইনে টেলিকনফারেন্স এ যোগদেন বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক, বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সদস্য সচিব শামসুল আলম স্বপন। তিনি নবগঠিত রাউজান অনলাইন প্রেস ক্লাবকে অভিনন্দন জানান৷

এসময় স্বপন বলেন, অনলাইন নিউজ পোর্টাল গুলির সুবাদে দেশ ও বিদেশে যে কোন স্থানে বসে তাত্ক্ষনিক ভাবে তৃণমুল পর্যায়ের সংবাদ, জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ পাঠকরা বিনা মুল্যে জানতে পারছেন। শামসুল আলম বলেন, আমরা নিউজ পোর্টাল প্রকাশক ও সম্পাদকদের স্বার্থ নিয়ে কাজ করতে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) প্রতিষ্ঠা করেছি, অনলাইন সাংবাদিকদের স্বার্থ নিয়ে কাজ করতে বাংলাদেশ জাতীয় অনলাইন প্রেস ক্লাব গঠন করেছি এছাড়া অনলাইন ও অফলাইন সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, সাংবাদিকদের পরিবারের সদস্যদের সহযোগিতা এবং সাংবাদিকদের উন্নয়ন কল্পে আমরা গঠন করেছি সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন (সাকফা), যা ইতিমধ্যে সরকারের অনুমোদন লাভ করেছে। আগামী মার্চ ২০১৬ তে সারা বাংলাদেশের অনলাইন সাংবাদিকদের নিয়ে ঢাকায় জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সম্মেলন অনুষ্ঠিত হবে, তিনি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে আমন্ত্রণ জানান।

এসময় উপস্থিত ছিলেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর নির্বাহী সম্পাদক ও রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সহ সভাপতি কাজী আব্দুর রউফ, রাউজান নিউজ টুয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক মীর আসলাম, রাউজান বার্তা টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক শফিউল আলম, রাউজান নিউজ টুয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সম্পাদক কামরুল ইসলাম বাবু, রাউজান বার্তা টুয়েন্টিফোর ডটকম এর ব্যবস্থাপনা সম্পাদক শাহেদুর রহমান মোরশেদ, রাউজান বার্তা টুয়েন্টিফোর ডটকম এর নিবাহী সম্পাদক নেজাম উদ্দিন রানা, পিপলস ডেইলি নিউজ ডটকম এর সম্পাদক ও রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোঃ আব্বাস উদ্দিন চৌধুরী ও জুমনিউজ ডটকম এর প্রকাশক ও সম্পাদক পরশ চাকমা প্রমুখ।

প্রধান অতিথি নির্মল বড়ুয়া মিলন সাহেদুর রহমান মোরশেদ (রাউজানবার্তা২৪.কম)’কে আহবায়ক ও কামরুল ইসলাম বাবু (রাউজাননিউজ২৪.কম)’কে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট রাউজান অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন – যুগ্ম আহবায়ক -ফখরুল ইসলাম (রাউজানবার্তা২৪.কম), নাজিম উদ্দীন মিঞাজি (রাউজান বার্তা২৪.কম), যুগ্ম সদস্য সচিব কে এম জাহেদ (আওয়ারনিউজবিডি.কম), সদস্য – হাবিবুর রহমান (ইউরোবিডিনিউজ.কম), সদস্য -আইয়ুব খান (রাউজাননিউজ২৪.কম), সদস্য – এস.এম. মুবিজ (রাউজাননিউজ২৪.কম), সদস্য -আমীর হামজা (সিএইচটিমিডিয়াটিভি.কম) সদস্য- মীর মোঃ আসলাম (রাউজাননিউজ২৪.কম), মোঃ শফিউল আলম (রাউজানবার্তা২৪.কম), প্রদীপ শীল (রাউজাননিউজ২৪.কম), নেজাম উদ্দীন রানা (রাউজানবার্তা২৪.কম)।
উক্ত রাউজান অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গত ৩১ জানুয়ারী ২০১৬ তারিখে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবিদ ও সদস্য সচিব শামসুল আলম স্বপনের প্রাথমিক ভাবে অনুমোদন লাভ করে যা আগামী ১ মাসের ভিতর পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে৷