মেইন ম্যেনু

রাউলকে ছাড়িয়ে রোনালদোর নতুন ইতিহাস

রাউল গঞ্জালেজকে ছুয়েছিলেন আরও কয়েক ম্যাচ আগে। কিন্তু ছাড়িয়ে যাওয়া হচ্ছিল না। ৩২৩ গোলের চূড়ায় রাউলের সঙ্গে বসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অবশেষে নতুন ইতিহাস সৃষ্টি করতে পারলেন সিআর সেভেন।

সান্তিয়াগো বার্নাব্যুতে লেভান্তেকে ৩-০ গোলে হারানো ম্যাচে রিয়াল মাদ্রিদের হয়ে একটি গোল করলেন রোনালদো। এই এক গোল করেই রিয়াল মাদ্রিদের ইতিহাসে নতুন একটি পাতা খুলে ফেললেন পর্তুগিজ তারকা।

যে রেকর্ড গড়তে ৭৪১ ম্যাচ লেগেছিল রাউল গঞ্জালেজের, সেই রেকর্ড ছাড়িয়ে নতুন ইতিহাস সৃষ্টি করতে রোনালদোর লেগেছে মাত্র ৩১০ ম্যাচ। ২০০৯ সালে রেকর্ড ট্রান্সফারের বিনিময়ে ম্যানইউ থেকে রিয়ালে যোগ দেয়ার পর যেন গোল মেশিনে পরিণত হয়েছেন সিআর সেভেন।

৬ মৌসুম খেলে ৩২৩ গোলের রেকর্ড ছাড়িয়ে গিয়ে ৩২৪ গোল করলেন রোনালদো। প্রতি মৌসুমেই গড়ে ৫০টির বেশি গোল। চাট্টিখানি কথা নয়। কয়দিন আগে জিনেদিন জিদান তো বলেই দিয়েছিলেন, ‘কোন মানুষের পক্ষে এমন রেকর্ড করা অসম্ভব।’

এ নিয়ে রিয়ালের হয়ে এ মৌসুমে ৯ ম্যাচে ১২ গোল করলেন ৩০ বছর বয়সী রোনালদো। লেভান্তের বিপক্ষে খেলার ২৭ মিনিটে মার্সেলোকে গোল বানিয়ে দিয়েছিলেন তিনি। এর তিন মিনিট পরই ডান পায়ের শটে করেন নিজের ইতিহাস সৃষ্টি করা গোলটি।

৮১ মিনিটে রিয়ালের হয়ে লেভান্তের জালে শেষ পেরেক ঠুকে দেন হেসে রদ্রিগেজ।