মেইন ম্যেনু

রাখি পরা ‘হারাম’, ফের বিতর্কে ইরফান পাঠান

আবারও সমালোচনার মুখে ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ত্রীর ছবি পোষ্ট করে রোষানলে পড়েছিলেন। এবারও সেই একই পরিস্থিতির শিকার হয়েছেন এই সফল বাঁ-হাতি ফাস্ট বোলার।

সোমবার ভারতের পাশাপাশি পুরোবিশ্বে হিন্দু ধর্মালম্বীরা বড় উৎসব ‘রাখি বন্ধন’ পালন করেছে। এই উৎসব উপলক্ষ্যেই ভারতের মুসলমান ক্রিকেটার ইরফান সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে একটি ছবি পোষ্ট করেছেন। ছবিতে দেখা গেছে, ইরফান তার হাতে রাখি পরে আছেন। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘শুভ রাখি দিবস সবাইকে।’

ছবিটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই মুসলিম ভক্তদের সমালোচনার মুখে পড়েন ভারতীয় এই পেসার। পোস্টের কমেন্ট সেকশনে কেউ কেউ লিখেছেন, এই কাজ ঘোরতরভাবে ইসলামবিরোধী।

কেউ আবার লিখেছেন, এই জন্যই আপনাকে ভারতীয় ক্রিকেট দল থেকে বাদ দেওয়া হয়েছে। যদিও বেশি সংখ্যক মানুষই ইরফানের এই ছবির প্রশংসা করে লিখেছেন, ‘এটাই ভারতের ভ্রাতৃত্বের পরিচয়।’

কিছুদিন আগে ইনস্টাগ্রামে নিজের স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করে বিতর্কের মুখে পড়েছিলেন ইরফান। আর তার জেরেই আসতে থাকে একের পর এক অশালীন মন্তব্য।

দেখা গিয়েছিল, ছবিতে হাত দিয়ে মুখ ঢেকেছেন ইরফানের স্ত্রী। এই ছবিতেও অনেকে মন্তব্য করেছেন, হাতে নেইলপলিশ কেন পরেছেন, নেকাব কেন পরেননি?






মন্তব্য চালু নেই