মেইন ম্যেনু

মাহে রমযানের পবিত্রতা রক্ষার দাবিতে 

রাজধানিতে ইসলামী ঐক্য আন্দোলনের মিছিল

মাহে রমযানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রনের দাবিতে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে মিছিল পরবর্তী বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, রমযানের প্রকৃত হক আদায় করতে হলে অশ্লীলতা বেহায়াপনা বন্ধ করতে হবে। শুধু সারাদিন উপবাস থাকলেই রোজা হবেনা। রোজাদারকে অবশ্যই সকল প্রকার পাপ কাজ থেকে বিরত থাকতে হবে। তারা বলেন, আমাদের দেশে পাপের সকল পথ উন্মুক্ত, রেডিও টেলিভিশন, ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যেমে অশ্লীলতা ছড়ানো হচ্ছে। নেতৃবৃন্দ রমযান মাসে গণমাধ্যেমকে সংবেদনশীল ভূমিকা পালনের আহবান জানান।

আজ শুক্রবার বাদ জুম‘আ জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেইট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। সংগঠনের মহানগরী আমির মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, আন্দোলনের মুহতারাম আমির ড. মওলানা ঈসা শাহেদী, বক্তব্য রাখেন কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা সাখওয়াত হুসাইন, মহানগরী নায়েবে আমির মওলানা ফারুক আহমদ, মওলানা মাহফুজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মওলানা আবুবকর সিদ্দিক, মওলানা মুহিব্বুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মওলানা সাইফুল ইসলাম,সহকারী সাংগঠনিক সম্পাদক, মওলানা হযরত আলী প্রমূখ।

মজুতদার ও মুনাফাখোর ব্যবসায়ীদের প্রসঙ্গ উল্লেখ করে ড. মওলানা ঈসা শাহেদী বলেন, এ মাসে নেক কাজের সওয়াব যেমন বেশি তেমনি অন্যায় ও দুর্নীতির শাস্তিও তত অধিক। তিনি অসৎ ব্যবসায়ীদের দমনে টাস্কফোর্স গঠনের জন্য সরকারের প্রতি এবং তাদের স্বরূপ উন্মোচন ও প্রতিবাদী হওয়ার জন্য সমাজ সচেতন সবার প্রতি উদাত্ত আহ্বান জানান।

মোস্তফা তারেকুল হাসান বলেন, সরকার উচ্চাভীলাষি বাজেট দিয়ে গরীব জনগণের উপর মড়ার উপর খাড়ার ঘা সৃষ্টি করেছে। তিনি রমযানে দ্রব্যমূল্যে সাধারণ জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহবান জানান। তিনি সরকারী অফিস গুলোতে নামাজ বাধ্যতামূলক করার দাবি জানান।