মেইন ম্যেনু

রাজধানীতে অন্যতম অস্ত্র সরবরাহকারী তুহিন

রাজধানীতে অন্যতম অস্ত্র সরবরাহকারী ব্যক্তি হলেন আবুল খায়ের তুহিন। বুধবার দিবাগত রাতে তাকে যাত্রাবাড়ী থানাধীন এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল। এ সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদ এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তুহিন জানিয়েছেন, তার বাড়ি গাজীপুর জেলার টঙ্গীতে। তিনি দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জ থেকে অস্ত্র ক্রয় করে নিয়ে এসে ঢাকায় বিক্রি করতেন। অনেকদিন ধরে তুহিনকে খুঁজছিল গোয়েন্দারা। ঢাকা শহরে তিনি অন্যতম ব্যক্তি যিনি সন্ত্রাসী ও রাজনৈতিক ব্যক্তিদের কাছে অস্ত্র বিক্রি করে আসছিলেন।

উপকমিশনার মাশরুকুর আরো জানান, তুহিনকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। কার কার কাছে তিনি অস্ত্র বিক্রি করেছেন, সেটি জানা যাবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তুহিন চাঁপাইনবাবগঞ্জ থেকে যেসব অস্ত্র ক্রয় করতেন সেগুলো মূলত ভারত থেকে আসত। সেই অস্ত্রগুলো তুহিন নিয়ে আসতেন।

ঢাকা দক্ষিণ ডিবির উপকমিশনার মো. মাশরুকুর রহমান খালেদের নির্দেশনায় অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেনের সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক মেজবাহ্ উদ্দিন আহমেদের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।



(পরের সংবাদ) »