মেইন ম্যেনু

রাজধানীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে জরিমানা

রাজধানীর তোপখানা রোডে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে উঠে এসেছে যে- অস্বাস্থ্যকর পরিবেশে পচা-বাসি, নোংরা সবজি ও মসলা দিয়ে ইফতারি তৈরির চিত্র। পিয়াজু জিলাপি তৈরিতে ব্যবহৃত হচ্ছিল দীর্ঘদিনের কালো মবিলের মত তেল। রান্নাঘরে স্যাতসেতে পরিবেশ। আজ দিনব্যাপি এ ভেজাল বিরোধী যৌথ অভিযান পরিচালনা করে ঢাকা জেলা প্রশাসন, এপিবিএন-১ ও বিএসটিআই।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী জানান, পচা-বাসি খাবার ও নোংরা পরিবেশ ও নিম্নমানের উপাদানের ব্যবহারের অভিযোগে তোপখানা রোডের ক্যাফে ঝিলকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বিএসটিআই’র অনুমোদন ব্যাতিরেকে ও লাইসেন্স ছাড়া চানাচুর, বিস্কুট, ঘি এবং দই তৈরির অভিযোগে বস সুইটসকে একলাখ টাকা জরিমানা করা হয়। দীর্ঘদিন যাবৎ নজরদারির পর প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করা হয়। ঢাকা জেলা প্রশাসন, এপিবিএন-৫, বিএসটিআই’র এ যৌথ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ অভিযানে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবিহা ফাতেমাতুজ-জোহরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরীন আক্তার, ১-এপিবিএন’র এসআই আব্দুর রহমান এবং বিএসটিআই’র ফিল্ড অফিসার ফিরোজ আহমেদ।






মন্তব্য চালু নেই