মেইন ম্যেনু

রাজধানীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

রাজধানীতে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

বৈরী আবহাওয়া উপেক্ষা করেই জাতীয় ঈদগাহে ময়দানে জড়ো হন হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ।

ঈদুল ফিতরের প্রধান জামাতে ইমামতি করেন চট্টগ্রামের জাতীয় মসজিদ জমিয়াতুল ফালাহ এর খতিব অধ্যক্ষ মাওলানা আল্লামা জালালউদ্দিন আল কাদেরী।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, বিচারপতি, কূটনীতিক ও রাজনীতিকসহ সর্বস্তরের নাগরিকরা ঈদের প্রধান জামাতে অংশ নেন।

নামাজ ও খুতবা শেষে মোনাজাতে দেশ ও মুসলিম বিশ্বের শান্তি ও সমৃদ্ধ কামনা করে দোয়া করা হয়। এ ছাড়া দেশের সব মানুষের মধ্যে যেন সম্প্রীতি বজায় থাকে এজন্য সবাইকে ভ্রাতৃত্বের বন্ধনে উদ্বুদ্ধ হয়ে পরস্পরকে শ্রদ্ধার আহ্বান জানানো হয়।

এদিকে প্রধান ঈদ জামাতকে ঘিরে রাজধানীতে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছিল। সেই সঙ্গে এনএসআই, ডিজিএফআই ও সিআইডিসহ আরো প্রায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। ছিল র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম ডিস্পোজাল ইউনিট।

এর পাশাপাশি পুলিশের মেডিক্যাল সার্ভিস ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে একটি মিডিয়া সেন্টার খোলা রাখা হয়।

সকাল থেকেই ময়দানে কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী পার হয়ে ময়দানে প্রবেশ করতে হয়। প্রবেশ পথে বসানো হয়েছে আর্চওয়ে। এ ছাড়া মৎস্য ভবন, প্রেসক্লাব, শিক্ষাভবন ও দোয়েল চত্বরের আগেই যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

রাষ্ট্রপতির নামাজ আদায়ের সময় ছিলেন তার নিরাপত্তা সংশ্লিষ্ট প্রেসিডেন্ট গার্ডের সদস্য এবং স্পেশাল সিকিউরিটি ফোর্সেস (এসএফএফ) এর সদস্যরা। নিরাপত্তা কর্মীরা রাষ্ট্রপতির নামাজের জায়গাটি ঘিরে রাখেন।