মেইন ম্যেনু

রাজধানীতে নিম্নাঞ্চল প্লাবিত : আরও কয়েক দিন থাকবে বৃষ্টি

সারা দেশে মৌসুমি বায়ু সক্রিয় রয়েঠে।এর ফলে আগামী কয়েক দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের হওয়ার সম্ভাবনা রয়েছে। আর রাজধানীতে বৃষ্টিপাত মানেই জলজট আর যানজটের দুর্ভোগ।

আজ সকাল ১১টা থেকে রাজধানীতে টানা প্রায় দেড় ঘণ্টা মুষলধারে বৃষ্টি হয়েছে। বৃষ্টির তীব্রতা কিছুটা থেমে থেমে বৃষ্টি অব্যাহত রয়েছে। বৃষ্টির কারণে ঢাকার গুরুত্বপূর্ণ সড়ক, নিচু এলাকা পানিয়ে তলিয়ে যায়। ফলে চরম ভোগান্তিতে পড়ে নগরবাসী।

আবহাওয়াবিদ রাশেদুজ্জামান এ প্রসঙ্গে বলেন, আজ সারা দিনই বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বেলা তিনটার পর বৃষ্টির পরিমাণ কমার সম্ভাবনা আছে। মৌসুমি বায়ুর কারণে আরও কয়েকদিন বৃষ্টি হবে।

সকালে মুষলধারে বৃষ্টির কারণে মালিবাগ, মৌচাক, মগবাজার, রামপুরা, পুরান ঢাকার কিছু এলাকা ও এখানকার প্রধান প্রধান সড়কগুলো পানিতে ডুবে যায়। নগরের রূপসী বাংলা হোটেল ও প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনের সড়কও পানিতে তলিয়ে যায়।ঝুম বৃষ্টিতে ঘরে থেকে বের হওয়া মানুষকে সড়কের পাশে দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, বিপণিবিতানে বৃষ্টি কমার অপেক্ষায় দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। মহাখালীতে একটি প্রাইভেট কার ও মৌচাক মোড়ে একটি সিএনজি চালিয়ে অটোরিকশার ইঞ্জিনে পানি ঢুকে বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক কর্মকর্তা বলেছেন, পানি দ্রুত সরিয়ে দিতে করপোরেশনের নিয়ন্ত্রিত ড্রেনের মুখগুলো খুলে দেওয়া হয়েছে। ওই কর্মকর্তার দাবি, বৃষ্টির পানি নিষ্কাশনের মূল ড্রেনগুলো ওয়াসার নিয়ন্ত্রণে।