মেইন ম্যেনু

রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

নড়াইলের আদালতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী যুবদল।

বুধবার দুপুর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মিছিলটি বের করে সংগঠনটির নেতা-কর্মীরা। মিছিলটি কাকরাইলের নাইটেঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এ সময় ঢাকা মহানগর যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনুর নেতৃত্বে ফরিদ হোসেন, সাঈদ হাসান, মো. ইব্রাহিম, মো. সেন্টু, আমির হোসেন সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

গত বছরের ২১ ডিসেম্বর জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধ দলের এক অনুষ্ঠানে খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কীত মন্তব্য করেন।

তার ওই বক্তব্যের পর বিভিন্নমহল থেকে সমালোচনার ঝড় ওঠে। ওই সময়ে নড়াইলের আদালতে তার বিরুদ্ধে মামলায় হয়। মঙ্গলবার সেই মামলায় গ্রেপ্তারি পরোয়ান জারি হয়েছে।

ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ায় নড়াইলের আদালতে মামলা দায়েরের আট মাস পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে ছাত্রদল।

বৃহস্পতিবার দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে সংগঠনটির নেতা-কর্মীরা।

বুধবার এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা করে সংগঠনের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

ছাত্রদলগত বছরের ২১ ডিসেম্বর জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের এক অনুষ্ঠানে খালেদা জিয়ার বিতর্কিত মন্তব্যের পর বিভিন্নমহল থেকে সমালোচনার ঝড় ওঠে। ওই সময়ে নড়াইলের আদালতে তার বিরুদ্ধে মামলা হয়। মঙ্গলবার সেই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ছাত্রদলের নেতারা বলেন, ‘বিএনপি চেয়ারপরাসন খালেদা জিয়াকে নিয়ে সরকার যে ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে তা গভীরভাবে পর্যবেক্ষণ করছে দেশবাসী। নজর রাখছে ছাত্রদলও। সহ্যের সীমা ছাড়িয়ে গেলে ছাত্রদল দেশের ছাত্র সমাজকে সঙ্গে নিয়ে এই স্বৈরাচারী সরকারকে সমুচিত জবাব দিতে বাধ্য হবে।’

তারা বলেন, ‘জিয়া পরিবার তথা দেশনেত্রীকে বিচার ব্যবস্থার মাধ্যমে বারবার হয়রানি করার চেষ্টা করছে। অথচ দেশনেত্রী বিচার ব্যবস্থার প্রতি তার অবিচল শ্রদ্ধা দেখিয়ে আসছেন বরাবর। তারপরও যদি দেশনেত্রীকে হয়রানি করার চেষ্টা করা হয় তবে ছাত্রদল ও দেশবাসী ঘরে বসে থাকবে না।’