মেইন ম্যেনু

রাজধানীতে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিউশন ফির ওপর আরোপ করা ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দুপুরের দিকে রাজধানীর বনানীর কাকলী মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায় একদল যুবক। এরা সবাই তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মী বলে দাবি আন্দোলনরতদের।

এ বিষয়ে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাকারিয়া বলেন, বনানীতে আন্দোলনরত আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। হামলাকারীরা বিশ্ববিদ্যালয়টির প্রশাসনিক ভবনেও হামলা চালিয়েছে। এ কারণে বনানীর কাকলী অংশে নতুন করে অবরোধ করা হয়েছে।

banani-3

বনানীতে অবস্থানরত আন্দোলনকারী শিক্ষার্থী শাওন বলেন, দুপুরের দিকে হঠাৎ করে মহাখালীর দিক থেকে তিনটি বাসে করে বেশ কিছু ছেলে লাঠিসোটা নিয়ে এসে তাদের মধ্যে ঢুকে পড়ে। সেখানে তারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্য করে গালাগালি দিতে থাকে। একপর্যায়ে মারধর করতে শুরু করে। এতে বেশ কয়েকজন আন্দোলনরত শিক্ষার্থী আহত হন। তাদের কথা শুনে মনে হচ্ছিল, তারা সরকার সমর্থক। তারা মারধর করে দ্রুত চলে যায়। তাদের আচরণ দেখে মনে হয়েছে তারা পরিকল্পনা করেই এখানে এসেছিল।

এই ঘটনার পর কাকলী অংশে নতুন করে অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

banani-5

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সালাউদ্দিন বলেন, কাকলীতে তিতুমীর কলেজের দুটি বাস অবরোধের কারণে আটকে ছিল। এটা নিয়ে দুই পক্ষের মধ্যে কিছু ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। কিছু ইটপাটকেল ছোড়ার ঘটনাও ঘটে। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। অবশ্য এই ঘটনার জের ধরে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কাকলী মোড় অবরোধ করে রেখেছে।

এর আগে ভ্যাট প্রত্যাহারের সরকারি সিদ্ধান্ত আসার পর রাজধানীর বিভিন্ন স্থান থেকে অবরোধ তুলে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

Banani