মেইন ম্যেনু

রাজধানীতে ৫ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল ব্যবহার করে রিপোর্ট তৈরি এবং রিপোর্টে ডাক্তারদের স্বাক্ষর নকল করার অপরাধে মিরপুর-১ এলাকার পাঁচ ডায়াগনস্টিক সেন্টারকে ১২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমণ আদালত।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিনের নেতৃত্বে শনিবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত র‌্যাব-৪ এ অভিযান পরিচালনা করে।

অর্থ দণ্ডপ্রাপ্ত ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো— মেডিসোন ডায়াগনস্টিক সেন্টার, পদ্মা ডায়াগনস্টিক সেন্টার, মেডিনেট ডায়াগনস্টিক সেন্টার, সাইক ডায়াগনস্টিক সেন্টার ও ডা. আমান মেডিকেল সেন্টার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন বলেন, ‘সবগুলো ডায়াগনস্টিক সেন্টারেই কমন দুইটি সমস্যা ছিলো। তারা মেডিকেল রিপোর্ট তৈরিতে যে কেমিক্যাল ব্যবহার করতো অধিকাংশগুলোই ছিলো মেয়াদউত্তীর্ণ। এ ছাড়া ওইসব রিপোর্টে যে ডাক্তারের স্বাক্ষর ব্যবহার করতো সেগুলো ওই ডাক্তারদের স্বাক্ষর জাল করে ব্যবহার করা হত।’

‘এ ছাড়া তিনটি ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ পাওয়াসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকায় তাদের জরিমানা করা হয়েছে’, বলেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন বলেন, ‘নানা অপরাধের দায়ে পাঁচ ডায়াগনস্টিক সেন্টারকে মোট ১২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

দণ্ডপ্রাপ্তদের কাছ থেকে জরিমানার ওই টাকা আদায় করা হয়েছে বলেও তিনি জানান।