মেইন ম্যেনু

রাজধানীতে ৯ ফিটনেসবিহীন গাড়ি জব্দ

হাইকোর্টের নিষাধাজ্ঞার পর রাজধানীতে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দ্বিতীয় দিনের এ অভিযানে ৯টি বাস জব্দ ও একটি কাভার্ডভ্যানকে জরিমানা করা হয়েছে।

রাজধানীর বনানী পুলিশ ফাঁড়ির সামনে ফিটনেস না থাকায় ৯টি বাস জব্দ করা হয়েছে। ফিটনেস না থাকায় গাজীপুর পরিবহন, বলাকা পরিবহন, ভিআইপি পরিবহন, কনক পরিবহন ও আব্দুল্লাহপুর পরিবহনের ৯টি বাস জব্দ করে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। এ ছাড়া একটি কাভার্ডভ্যানকে জরিমানা করা হয়েছে।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান জানান, ফিটনেস না থাকায় ৯টি বাস জব্দ করে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। এ ছাড়া একটি কাভার্ডভ্যানকে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও জানান, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতেই ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালাচ্ছে। দীর্ঘদিন ধরে এ বাসগুলোর ফিটনেস নেই। এগুলো ঢাকার রাস্তায় চলাচলের অনুপযোগী। বাসগুলোর মালিকদের আগেই সতর্ক করে মামলা দেওয়া হয়েছিল। এরপরও তারা বাস ঠিক করেনি। তাই এবার মামলা না দিয়ে সরাসরি ডাম্পিংয়ে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার হাইকোর্ট সড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল করবে না বলে নিষেধাজ্ঞা প্রদান করে আদেশ দেন। এর পরদিন মঙ্গলবার থেকেই ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) যৌথভাবে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।