মেইন ম্যেনু

রাজধানীর অবিবাহিতরা আতঙ্কে

রাজধানীর অবিবাহিত ও মেসের ভাড়াটেরা আতঙ্কে আছেন বলে মানববন্ধনে আজ সেই কথায় বলেছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাতবিরাতে অভিযানের নামার কারণে নিরাপত্তাহীনতায় ভুগছেন। বাড়িওয়ালারা তাদের বাড়ি ছেড়ে দিতে বলছেন।

শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ব্যাচেলররা মানববন্ধনে এসব কথা বলেন।

‘বাংলাদেশ মেস সংঘ’ নামের একটি সংগঠন ব্যাচেলর ও মেসের ভাড়াটেদের নিরাপদ জীবনের দাবিতে ‘মেসে জঙ্গি পোকা আর চাই না’ ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করে।

সংগঠনটির মহাসচিব মেসের ভাড়াটে আয়াতুল্লাহ আকতার বলেন, জঙ্গি ইস্যুতে মেসের ভাড়াটেদের দোষ দেয়া হচ্ছে। এ শহরে অনেক শিক্ষার্থী, চাকরিজীবী, পোশাককর্মী মেসে বাস করছেন।

তিনি বলেন, গুটিকয়েক বিপদগামী ছেলের জন্য মেসের ভাড়াটেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। অভিযানের নামে মেসের ভাড়াটেদের হয়রানি বন্ধ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

যাত্রাবাড়ী মেসের ভাড়াটে ও স্নাতক শ্রেণির শিক্ষার্থী শাহরিয়ার বাহাদুর বলেন, ব্যাচেলররা আতঙ্কে আছেন। শহরের বিভিন্ন মেসে পুলিশ রেইড দিচ্ছে, কিন্তু মেস সদস্যরা হয়রানি হচ্ছে। অন্যদিকে বাড়িওয়ালারা মেস ছেড়ে দিতে বলছেন। এ অবস্থায় আতঙ্কে আছি।

মানববন্ধনে বক্তারা মেসের ভাড়াটেদের নিরাপত্তা দেওয়ার দাবি জানান। ব্যাচেলর ও মেস ভাড়া দিতে বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানান তারা।